লেভানদোভস্কি আর দুই গোল দিলেই বড় ক্ষতির মুখে পড়বে বার্সা

লেভানদোভস্কি আর দুই গোল দিলেই বড় ক্ষতির মুখে পড়বে বার্সা

খেলা

ফেব্রুয়ারি ৬, ২০২৩ ১১:০৯ পূর্বাহ্ণ

দীর্ঘ আট বছর জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে খেলার পর গত বছর বার্সেলোনায় যোগ দেন রবার্ট লেভানদোভস্কি। ৩৪ বছর বয়সী এই পোলিশ তারকাকে ৪ কোটি ৫০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে দলে ভিড়িয়েছিল বার্সা।

লেভানদোভস্কি বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই আছেন আপন ছন্দে। তবে তিনি বার্সার হয়ে গোল করলেও লাভ হচ্ছে বায়ার্নের। তার গোলের কারণে অর্থ পাচ্ছে জার্মানির ক্লাবটি। বার্সেলোনার হয়ে আর মাত্র ২টি গোল করলেই ১২ লাখ ৫০ হাজার ইউরো, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় সাড়ে ১৪ কোটি টাকা পাবে বায়ার্ন।

স্পেনের ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, লেভানডভস্কিকে নিয়ে বার্সা-বায়ার্ন চুক্তির ‘ভ্যারিয়েবলস’ হচ্ছে প্রতি মৌসুমে ২৫ গোল। অর্থ্যাৎ, পোলিশ তারকা যদি এক মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে অন্তত ২৫ গোল করেন, বায়ার্নকে ১২ লাখ ৫০ হাজার ইউরো দিতে হবে বার্সার।

বার্সেলোনায় আসার পর এখন পর্যন্ত ২৫টি ম্যাচ খেলেছেন লেভানদোভস্কি। এর মধ্যে লা লিগায় ১৪টি, চ্যাম্পিয়নস লিগে ৫টি এবং কোপা দেল রে ও স্প্যানিশ সুপার কাপে ২টি করে গোল করেছেন তিনি। সব মিলিয়ে গোলসংখ্যা এখন ২৩টি। আর দুটি হলেই চুক্তি অনুযায়ী সাড়ে ১২ লাখ ইউরো দিতে হবে বার্সেলোনাকে।

বার্সার সঙ্গে বায়ার্নের এই চুক্তি হয়েছে চার মৌসুমের জন্য। প্রতি মৌসুমে লেভানদোভস্কি লক্ষ্যপূরণ করলে মোট ৫০ লাখ ইউরো পাবে বায়ার্ন। টাকা খরচ হলেও পোলিশ তারকার সাফল্যে খুশি বার্সেলোনা। এই মুহূর্তে লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে জাভি হার্নান্দেজের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *