রাস্তায় পড়ে থাকা ৭০ বছর বয়সী বৃদ্ধা ফাতেমা পেলেন ২ বান টিন ও ৬ হাজার টাকা

রাস্তায় পড়ে থাকা ৭০ বছর বয়সী বৃদ্ধা ফাতেমা পেলেন ২ বান টিন ও ৬ হাজার টাকা

দেশজুড়ে

ডিসেম্বর ৩, ২০২২ ৮:৩১ অপরাহ্ণ

দেলোয়ার হোসেন, নকলা (শেরপুর)

বৃদ্ধার ৪ ছেলে ১ মেয়ের জননী রাস্তায় পরে থাকা অবস্থায় স্থানীয় লোকজনের খবর পেয়ে সাংবাদিকের সহযোগিতায় নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর ডাঃ গোলাম মোস্তফাকে জানানো হলে নকলা হাসপাতালে ভর্তি করা হয়। এখবর মিডিয়ায় প্রচারের পর উপজেলা নির্বাহী অফিসারের নজরে আসে।

উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডাঃ গোলাম মোস্তফাকে সাথে নিয়ে যে বাড়ি থেকে বের করে দিয়ছিল ঐখানে গিয়ে বৃদ্ধার সন্তান দের ডেকে মাকে এক সমাধানের করেন বৃদ্ধার সন্তান কথা দেন মাকে দেখে রাখবেন।

পরে ইউএনও বুলবুল আহম্মেদ ২ বান টিন ২ টি শাড়ী নগদ ৬ হাজার টাকা দেন। শেরপুরের নকলায় ২ দিন ধরে রাস্তার পাশে পড়ে আছে স্বামীহারা ৭০ বছর বয়সী বৃদ্ধা ফাতেমা! ৪ টি ছেলে ও ১ টি মেয়ে সন্তান থাকার পরও বৃদ্ধা ফাতেমা বেগম (৭০) জায়গা হয়নি ঘরে। ২ দিন যাবৎ পড়ে ছিলেন শেরপুরের নকলা পৌরসভার ৯ নং কলাপাড়া ওয়ার্ডের রাস্তার ধারে।

গতকাল গভীর রাত সরেজমিনে গিয়ে দেখা যায়,৭০ বছরের বয়স্ক বৃদ্ধা ফাতেমা বেগম রাস্তার পাশে বসে বুক চাপড়ে কান্না র আওয়াজের হৃদয় বিদারক দৃশ্য । স্থানীয় এলাকাবাসী ঐ বৃদ্ধা ফাতেমা বেগমের ছেলে মেয়ে আত্মীয় স্বজনদের বুজিয়েও ঘরে তুলতে পারেনি ।

নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর চিকিৎসক ডাক্তার গোলাম মোস্তফা বলেন, শেষ বয়সে একজন মা বাবা সহ বয়স্ক মানুষের সাহায্যে পরিবারের ছেলে মেয়ে সহ সবার আন্তরিকতা ও পরিচর্যা করা খুবই দরকার হয়, আর এজন্য পারিবারিক ও সামাজিক সচেতনতা বৃদ্ধি অপরিহার্য।

নকলা উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ বলেন, মা বাবার প্রতি সন্তানদের অবহেলার শিকার না হয় সেজন্য সরকার কঠোর আইন প্রণয়ন করেছে আর এজন্য পারিবারিক ও সামাজিক সচেতনতা বৃদ্ধি অপরিহার্য্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *