রামুর গর্জনিয়ায় সাবেক মহিলা মেম্বারের বাড়ীতে ডাকাতি, টাকা ও স্বর্ণালংকার লুট

রামুর গর্জনিয়ায় সাবেক মহিলা মেম্বারের বাড়ীতে ডাকাতি, টাকা ও স্বর্ণালংকার লুট

দেশজুড়ে

জুন ৪, ২০২৩ ১০:১৪ অপরাহ্ণ

এস এম হুমায়ুন কবির, কক্সবাজার

কক্সবাজারে এক সাবেক মহিলা সদস্যের বসত ঘরে ডাকাতি সংঘটিত পাওয়ার খবর পাওয়া গেছে। কক্সবাজারের রামু উপজেলাধীন গর্জনিয়া ইউনিয়নের( ৪ নং ওয়ার্ড)থিমছড়ি এলাকায় ডাকাতির ঘটনা সংঘটিত হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, ৪ জুন, রবিবার রাত আনুমানিক ২.৩০ এ ঘরের পেছনে জানালার রাবারের গ্রিল কেটে ঘরের ভেতরে প্রবেশ করেন। ৫/৭ জনের সংঙ্ঘবদ্ধ ডাকাতের দল অস্ত্রের মুখে জিম্মি করে ঘুমন্ত যুবতী মেয়ে কে কম্বল দিয়ে মুখমন্ডল বেধে রাখেন। মেয়ের স্বামীকে অস্ত্রের নল তাক করে প্রাণনাশের হুমকি দেন এবং সাবেক মহিলা সদস্য রেহেনা বেগম কে অস্ত্রের ভয় দেখিয়ে ঘরে রক্ষিত নগদ ত্রিশ হাজার টাকা ও ব্যবহারের প্রায় এক ভরি স্বর্ণালংকার লুট করে ডাকাত দল নিয়ে যায়।

সাবেক মহিলা সদস্য রেহেনা বেগম দৈনিক গণমুক্তি কে জানান, দীর্ঘদিন ধরে প্রতিবেশি নুর আহমদ রেহেনা মেম্বারের বসতভিটা জবরদখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। ৩ জুন শনিবারে ও নুর আহমদের স্ত্রী তার পুত্র বধুদের নিয়ে হামলার অপচেষ্টা চালায় এবং সবজি চাষ ধ্বংস করেন।

রেহেনা মেম্বার আরো জানান,রাতে বাড়ী ডাকাতিতে আবদুল মজিদের পুত্র নুর আহমদ তার আবুল কালাম, আবুল কাশেম, আবুল মনসুর, আবু সৈয়দ সহ আরো কয়েকজন অজ্ঞাত ব্যক্তি অংশ নেন।

ঘটনার খবর পেয়ে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্হানীয় ইউপি সদস্য যুবায়ের জানান, সাবেক মহিলা ইউপি সদস্য রেহেনা বেগমের বসতঘর ডাকাতি হয়েছে বলে লোকজন সূত্রে জেনেছেন।

স্হানীয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সৈয়দ জানান,রেহেনা মেম্বার তাদের নিকটতম প্রতিবেশী। রাত আনুমানিক আড়াই ঘটিকায় ডাকাতের দল হানা দিয়ে রেহেনা মেম্বারের ঘরের জানালা ভেঙ্গে লুটপাট করার বিকট আওয়াজ আশপাশের ১০ বাড়ির লোকজন শুনেছেন। দুর্গম পাহাড়ি এলাকায় বসবাস করেন তাই তাদের ও ভয়ে রাত কাটে। ডাকাতের তান্ডবের সাথে সাথে ঘর থেকে ভয়ে বের না হলে ও পরবর্তীতে গ্রামবাসীর সাথে রেহেনা মেম্বারের বাড়ীর লোকজনের সৌর চিৎকারে গিয়ে ডাকাতির এসব আলামত সচক্ষে দেখেন।

তবে অভিযুক্ত নুর আহমদ ও তার সন্তানেরা ডাকাতির ঘটনায় জড়িত নয় বলে এ প্রতিবেদককে জানান।
(ছবিঃ ডাকাতি কাজে লিপ্ত নুর আহমদ ও তার চার পুত্র।)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *