রসিক নির্বাচনের ভোটগ্রহণ আজ

রসিক নির্বাচনের ভোটগ্রহণ আজ

দেশজুড়ে স্লাইড

ডিসেম্বর ২৭, ২০২২ ৮:৪৮ পূর্বাহ্ণ

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ আজ। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোটগ্রহণ চলবে। নির্বাচন ঘিরে নেয়া হয়েছে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসারসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিশেষ প্রশিক্ষণের পাশাপাশি নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সব ভোটকেন্দ্রে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা ও সিসিটিভি ক্যামেরায় মনিটরিংয়ের প্রস্তুতি নেয়া হয়েছে।

ইসির যুগ্ম-সচিব এসএম আসাদুজ্জামান বলেন, ভোট ঘিরে কেন্দ্রে কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করার লক্ষ্যে ৩৩ জন নির্বাহী হাকিম নিয়োগ করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অপরাধের সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করার লক্ষ্যে নিয়োগ করা হয়েছে ১৬ জন বিচারিক হাকিম।

পুলিশ কমিশনার নুরে আলম মিনা বলেন, ভোটকেন্দ্র ও কেন্দ্রের বাইরে পুলিশসহ অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রসিক নির্বাচনে প্রার্থী রয়েছেন ২৬০ জন। এক্ষেত্রে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রসিকের ৩৩টি ওয়ার্ডের দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ ও দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ২২৯টি কেন্দ্রে এবারের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *