যেসব খাবারে আপ্যায়ন করা হবে মার্টিনেজকে

যেসব খাবারে আপ্যায়ন করা হবে মার্টিনেজকে

খেলা

মে ২৭, ২০২৩ ১০:১৫ পূর্বাহ্ণ

আগামী জুলাইয়ে ভারতের কলকাতায় আসছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। প্রিয় তারকাকে এক নজর দেখতে অপেক্ষার প্রহর গুনছেন পশ্চিমবঙ্গের ফুটবলপ্রেমীরা। কলকাতা সফর নিয়ে নিজেও বেশ রোমাঞ্চিত এ তারকা ফুটবলার।

এরই মধ্যে মার্টিনেজের সফরসূচি প্রায় চূড়ান্ত করে ফেলেছে আয়োজকরা। পাশাপাশি তার থাকা ও খাওয়ার তালিকাও প্রস্তুত করা হয়েছে।

জানা যায়, মার্টিনেজকে কলকাতায় আপ্যায়ন করা হবে নানা রকমের দেশি-বিদেশি খাবার দিয়ে, যেখানে রয়েছে বাংলার দুই খাবারও। বাঙালির দুই চিরকালীন স্বাদ, যা নিয়ে রীতিমতো রেষারেষি সেই ইলিশ-চিংড়ি দিয়ে আপ্যায়ন করা হবে তারকা এই ফুটবলারকে।

কলকাতা এসেই মোহনবাগান ক্লাবে যাবেন মার্টিনেজ। সেখানে তিনি উদ্বোধন করবেন পেলে-ম্যারাডোনা-সোর্বসের নামাঙ্কিত গেইটের। ইলিশ-চিংড়ির বিষয়টি করা হবে মার্টিনেজ যে হোটেলে অবস্থান করবেন সেটির পাশে। ইলিশ ভাজা এবং চিংড়ি মালাইকারী কিভাবে তৈরি হয় সেটিও দেখানো হবে বিশ্বকাপজয়ী তারকাকে।

মার্টিনেজকে কলকাতায় আনার উদ্যোগ নেয়া শতদ্রু দত্ত বলেন, ‘আমার কাছে মার্টিনেজ কলকাতার জনপ্রিয় খাবার সম্পর্কে জানতে চেয়েছিল। আমি ইলিশ ও চিংড়ির কথা বলি। সে কখনো ইলিশের নামই শোনেনি। আমরা শুধু ওকে খাওয়াব সেটিই নয়, কিভাবে রান্না করা হয় সেটিও দেখাবো। এটা নিয়ে একটা বিশেষ অনুষ্ঠান হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *