‘যুব বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করতে চায় বাংলাদেশ’

‘যুব বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করতে চায় বাংলাদেশ’

খেলা

নভেম্বর ২, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ

একটি আন অফিশিয়াল টেস্ট ও ৫ টি ওয়ানডে ম্যাচ খেলতে দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তান সফরে গেল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ যুবা ক্রিকেটাররা। মঙ্গলবার সকালে পাকিস্তানে পৌঁছেছে তারা। এর আগে সর্বশেষ ২০০৭ সালে পাকিস্তান সফর করে যুবারা।

দেশ ছাড়ার আগে সোমবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটো সেশন অনুষ্ঠিত হয় টাইগার যুবাদের।

এরপরেই সংবাদ মাধ্যমের মুখোমুখি হন প্রধান কোচ স্টুয়ার্ট ল। জানিয়েছেন এই সিরিজে নিজেদের সক্ষমতা কতটুকু সেটা দেখতে চায় দল।

এ বিষয়ে ল বলেন, ‘বয়সভিত্তিক ক্রিকেটে খেলাটা গড়ে তোলাই গুরুত্বপূর্ণ। তাদের সক্ষমতা কতটুকু সেটা দেখতে চাই এই সফরে। ম্যাচের পরিস্থিতি বোঝা এবং সে অনুযায়ী খেলা এগিয়ে নেওয়া, ছেলেদের এই জায়গাগুলো পর্যবেক্ষণে থাকবে। এটা বিশ্বকাপ না, আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ, এভাবেই দেখছি। আলাদাভাবে কেউ গুরুত্বপূর্ণ না। আগামী এক দেড় বছর তাদের খেলার উন্নতি আনার এটাই সুযোগ।’

পরবর্তী যুব বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০২৪ সালে। সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছে যুবারা। তবে কোন দেশে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে, সেটা এখনো চূড়ান্তভাবে জানায়নি আইসিসি।

টাইগার যুবাদের প্রধান কোচ স্টুয়ার্ট ল বলছেন, খুবই ভালো হয় যদি আইসিসি আগামী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ কোথায় হবে সেটা জানিয়ে দেয়। আমরা আরও বেশি সিরিজ আয়োজনের চেষ্টা করছি। খেলোয়াড়দের খেলার সুযোগ করে দিতে বোর্ড আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। দ্বিপাক্ষিক সিরিজ, এমনকি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের জন্য বিভিন্ন দেশের সঙ্গে চেষ্টা করছে। এটা আমাদের প্রস্তুতিতে সহায়তা করবে। সেক্ষেত্রে আমরা অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে খেলার চেষ্টা করতাম। তাড়াতাড়ি তাই জানতে পারলে ভালো হত। আমরা আমাদের যতটুকু সম্ভব কাজ করছি ছেলেদের নিয়ে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *