মোট জনসংখ্যার ৭৫ শতাংশ টিকা দিতে সক্ষম হয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

জাতীয় স্লাইড

মে ৫, ২০২২ ৯:৫৩ পূর্বাহ্ণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক বিনামূল্যে টিকা গ্রহণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম। যার বাজারমূল্য প্রায় ২০ হাজার কোটি টাকারও বেশি। সেইসঙ্গে দেশে লক্ষ্যমাত্রার প্রায় ৯৮ শতাংশ করোনার টিকা দিতে আমরা সক্ষম হয়েছি, যা মোট জনসংখ্যার ৭৫ শতাংশ।

তিনি বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ কোনো জাদুমন্ত্রের মাধ্যমে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ দিকনির্দেশনায় আল্লাহর রহমতে আমরা আজ করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

বুধবার দুপুরে মা‌নিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে ঈদুল ফিতর উপলক্ষে মানিকগঞ্জ জেলাবাসীর সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। ঈদ পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা করোনা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি বিধায় আজ দেশে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ঈদ উদযাপন করতে পেরেছি। দেশের অর্থনীতি সচল আছে। যেসব দেশে করোনা নিয়ন্ত্রণে নেই সেসব দেশের অর্থনীতিতে মন্দা অবস্থা বিরাজ করছে। পৃথিবীতে যেসব দেশের অর্থনীতি চাঙা আছে বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম।

এ সময় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতারা, জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *