মেসি রূপে ৩৬ বছর পর ফিরে এসেছেন ম্যারাডোনা

মেসি রূপে ৩৬ বছর পর ফিরে এসেছেন ম্যারাডোনা

খেলা স্পেশাল

ডিসেম্বর ১৯, ২০২২ ১২:১৪ অপরাহ্ণ

আর্জেন্টিনা ইতিহাসে একটি মাত্র ছবি চিরকালীন আইকনিক হয়ে আছে। যে ছবি দেখলেই মনে হয়, আর্জেন্টিনাও একসময় বিশ্বকাপ জিতেছিল। ছবিতে দিয়েগো ম্যারাডোনা ট্রফি হাতে চড়ে বসেছেন অমরত্বের রথে। সেই আইকনিক ছবিই মেসি ফিরিয়ে আনলেন লুসাইলে আইকনিক স্টেডিয়ামে।

রোববার কাতার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে তৃতীয় বিশ্বকাপ জিতলো আর্জেন্টিনা। ড্যানিয়েল পাসারেলা ও ডিয়েগো ম্যারাডোনার পদাঙ্ক অনুসরণ করে ট্রফি হাতে নিলেন লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সিতে কাউকে শেষবার বিশ্বকাপ ট্রফি ধরতে দেখা গিয়েছিল ৩৬ বছর আগে।

১৯৮৬ সালে মেক্সিকোর অ্যাজটেকা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে পশ্চিম জার্মানিকে ৩-২ গোলে হারিয়ে দ্বিতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। সেবার ট্রফি হাতে নিয়ে ম্যারাডোনার উদযাপনের ছবিটি অক্ষয় হয়ে আছে ইতিহাসের পাতায়।

প্রায় চার যুগ পর সেই ছবি নতুন করে তৈরি হলো। এবার প্রধান চরিত্রে মেসি। ৩৬ বছর আগের সেই ছবির মতোই সতীর্থের ঘাড়ে চড়ে ট্রফি দুই হাত দিয়ে উঁচিয়ে ধরেছেন ম্যারডোনা। ২০২২ সালে এসে সেই ছবিই যেন নতুন করে সামনে আনলেন আর্জেন্টাইন জাদুকর।

মেসিকে কাধে তুলে নিয়েছিলেন বন্ধু আগুয়েরো। গত বছর অবসর নিয়েছেন আগুয়েরো। কিন্তু এবারের বিশ্বকাপে জাতীয় দলের সঙ্গেই ছিলেন তিনি। মেসির সঙ্গে একই রুমে থেকেছেন। বুট তুলে রাখলেও রোববার আর্জেন্টিনার জার্সি পরে উদযাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *