মিরপুরের উইকেটের সমালোচনা নিয়ে যা বললেন মাহবুব আনাম

খেলা

মে ১০, ২০২২ ১১:১৮ পূর্বাহ্ণ

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে মিরপুর স্টেডিয়ামে পাঁচ ম্যাচের সিরিজে হারায় টাইগাররা। টানা দুই সিরিজ জয়ের পরও প্রশ্ন ওঠে মিরপুরের উইকেট নিয়ে।

দুই সিরিজের ১০টি ম্যাচই লো স্কোরিং হয়। বল সেভাবে ব্যাটে আসেনি। স্পোর্টিং উইকেট না হওয়ায় বিশ্লেষকদের অনেকেই মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা করেন।

মিরপুরের উইকেট নিয়ে এমন সমালোচনা প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব উল আনাম বলেন, বছরে দেশে তিন হাজার খেলা হয়। মিরপুরের মতো স্টেডিয়ামে ৬০ দিনের বেশি খেলা উচিত না। সেখানে জানুয়ারি থেকে শুরু করে ১২০ দিন খেলে ফেলেছি আমরা। এখানে স্বয়ং বিধাতা এসেও আমার মনে হয় না কোনোভাবে (উন্নতি) সম্ভব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মিরপুরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে জয় প্রসঙ্গে মাহবুব আনাম বলেন, আপনারা কিন্তু জয়গুলো দেখেননি। আমরা অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো পরাশক্তির বিপক্ষে টেস্ট জয় করেছি। আমরা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে হারিয়েছি। এখানে সব দলের বিপক্ষে জিতেছি। আমাদের যে সমালোচনাগুলো হয় তা অজ্ঞতার কারণে। আমরা যদি বৈজ্ঞানিকভাবে উপলদ্ধি করি, তাহলে অনেক কিছু ভালো শোনাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *