মার্টিনেজের জোড়া গোলে ইন্টারের জয়

মার্টিনেজের জোড়া গোলে ইন্টারের জয়

খেলা

জানুয়ারি ৩০, ২০২৩ ৯:৩১ পূর্বাহ্ণ

লউতারো মার্টিনেজের জোড়া গোলে তলানির দল ক্রিমোনেসকে ২-১ গোলে পরাজিত করে ইন্টার মিলান সিরি আ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

আর্জেন্টাইন স্ট্রাইকার মার্টিনেজের নৈপুণ্যে গত রোববার এম্পোলির বিরুদ্ধে পরাজিত ইন্টার আবারো জয়ের ধারায় ফিরেছে। ডেভিড ওকেরেকের ১১ মিনিটের দুর্দান্ত গোলে স্তাদিও গিওভান্নি জিনিতে স্বাগতিক ক্রিমোনেস এগিয়ে গিয়েছিল।

২৫ বছর বয়সী এই আর্জেন্টাইন স্ট্রাইকার এনিয়ে মৌসুমে ১১তম গোল করলেন। এই জয়ে আটালান্টা ও এসি মিলানের থেকে দুই পয়েন্ট এগিয়ে ইন্টার দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে। আগামী সপ্তাহে মিলান ডার্বিতে বর্তমান চ্যাম্পিয়ন এসি মিলানের মোকাবেলা করবে ইন্টার।

সিমোনে ইনজাগির দলে কাল ছিলেন না নিষেধাজ্ঞায় থাকা দুই তারকা মিলান স্ক্রিনিয়ার ও নিকোলো বারেলা এবং ইনজুরিতে থাকা মার্সেলো ব্রোজোভিচ। এখনো লিগ টেবিলের শীর্ষে থাকা নাপোলির থেকে ১০ পয়েন্ট পিছিয়ে আছে ইন্টার।

কাল ম্যাচ শেষে মার্টিনেজ বলেছেন, ‘আজ আমাদের তিন পয়েন্ট প্রয়োজন ছিল এবং আমরা সেটা অর্জন করেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে এই জয়ে আমি দলকে সহযোগিতা করেছি। আমাদের যা করার প্রয়োজন শুধুমাত্র সেই বিষয়গুলোর প্রতি আমাদের নজড় দিতে হবে। উপরে তাকালে চলবে না, কারন ১০ পয়েন্ট অনেক বড় একটি পার্থক্য।’

মার্টিনেজের দুই গোলে বড় অবদান ছিল এডেন জেকোর। বসনিয়া ফরোয়ার্ড জেকোর শটটি রুখে দেন গোলরক্ষক মার্কো কারনেচ্চি। ফিরতি বলে ২১ মিনিটে মিলানকে সমতায় ফেরান মার্টিনেজ। ৬৫ মিনিটে জেকোর নিঁখুত পাস থেকে মার্টিনেজ দ্বিতীয় গোল করে দলকে জয় উপহার দেন।

১৯৯৬ সালের পর প্রথমবারের মত সিরি আ লিগে ফিরে আসার পর ক্রিমোনেস এখনো ২০ ম্যাচে জয় তুলে নিতে পারেনি। মৌসুম শুরু হবার পর ২৮ ম্যাচ যাবত কোন জয় নিশ্চিত না করার লজ্জাজনক এক রেকর্ড রয়েছে ১৯৭১/৭২ মৌসুমে ভারেসে ও ২০০৩/০৪ মৌসুমে আনকোনার।

সিরি বি মৌসুমে রেলিগেটেড এড়ানোর প্রয়াসে এ মাসের শুরুতে কোচ হিসেবে নিয়োগ পান ডেভিড বালারডিনি। কিন্তু অভিজ্ঞ এই কোচ এসেও দলের ভাগ্য ফেরাতে পারেননি। এবারের মৌসুমে ক্রিমোনেস ১২টি ম্যাচে পরাজিত হয়েছে। এখনো তারা সেফটি জোন থেকে ৯ পয়েন্ট দূরে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *