ময়মনসিংহে আবারও ট্রেনে কাটা পড়ে এক নারী নিহত!

দেশজুড়ে

জানুয়ারি ১৫, ২০২৩ ১:১২ পূর্বাহ্ণ

পবিত্র কুমার দাস,

গত ১ মাসের ব্যবধানে ৬ টিরও বেশি ট্রেন দুর্ঘটনা ঘটে ময়মনসিংহ শহরের বিভিন্ন পয়েন্টে। ট্রেনের লাইনচ্যুতি সহ কাটা পড়ে মৃত্যুর ঘটনায় আতংকে ময়মনসিংহ বাসী। সর্বশেষ দুর্ঘটনা ঘটে ১৪ জানুয়ারি বিকাল ৫ টার দিকে মির বাড়ী রেল ক্রসিং এলাকায় যেখানে ঋর্না হক (৪৭) এক নারী ট্রেনে কাটা পড়ে সাথে সাথে নিহত হন। ট্রেন চলে যাওয়ার পর মহিলার লাশটি কয়েকটি টুকরায় বিভক্ত হয়ে পড়েছিলো। নিহত মহিলা গফরগাঁও এর পাগলা থানার বায়ই গাওঁ গ্রামের নিবাসী।

এ বিষয়ে প্রত্যক্ষ দর্শী মৃত্তিকা মায়া শীর্ষ খবর কে বলেন, মহিলাটি ফোনে কথা বলতে বলতে রাস্তা পারাপার হচ্ছিলো, এমন সময় একটি ট্রেন এসে তাকে চাপা দেয়। ঘটনার সাথে সাথে স্থানীয় লোকজন এসে মহিলাটিকে আর জীবিত পায়নি। শহরের ভিতরের রেল ক্রসিং দিয়ে চলাচল করা মানুষের মধ্য এখন ভীতি বিরাজ করছে।

এর আগে জারিয়া থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী যাত্রীবাহী জারিয়া লোকাল ট্রেনের ইঞ্জিন সোমবার বিকাল ৩টা ৫০ মিনিটে শম্ভুগঞ্জ রেলস্টেশনে লাইনচ্যুত হয়।

ময়মনসিংহের শম্ভুগঞ্জ উপজেলায় দুর্ঘটনাকবলিত ইঞ্জিন রাত ৮ টায় উদ্ধার শেষে ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এক্ষেত্রে স্টেশন কর্তৃপক্ষ জানান একের পর এক দুর্ঘটনায় প্রতিটা বিষয় গুরুত্বের সাথে দেখা হচ্ছে, যদি কোনো দুর্বলতা বা ঘাটতি থাকে অতি দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। স্থানীয় এক শিক্ষার্থী আফরোজা হক আলো সাপ্তাহিক শীর্ষ খবর কে বলেন, রেল কর্তৃপক্ষের সচেতনতার পাশাপাশি আমাদের পথচারীদের ও সচেতন থাকতে হবে কেবল তাহলেই এমন দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *