মজুরি বৃদ্ধির দাবীতে নাকুগাঁও স্থলবন্দরে শ্রমিকদের কর্মবিরতি, মানববন্ধন

দেশজুড়ে

সেপ্টেম্বর ১, ২০২২ ৬:২৮ অপরাহ্ণ

মাহফুজুর রহমান সোহাগ, নালিতাবাড়ী (শেরপুর)

মজুরি বৃদ্ধির দাবীতে শতশত শ্রমিক একত্রিত হয়ে কর্ম বিরতি, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শেরপুরের একমাত্র নাকুগাঁও স্থলবন্দরের কর্মরত লোড-আনলোড শ্রমিকবৃন্দ। আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলার নালিতাবাড়ী উপজেলায় অবস্থিত ‘নাকুগাঁও স্থলবন্দর লোড-আনলোড শ্রমিক ইউনিয়ন-৪০৪৬’ এ কর্মসূচীর হাতে নেয়।

সকালে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কর্মবিরতি ঘোষণা দেওয়া হলে প্রায় সাত শতাধিক শ্রমিক কাজ বন্ধ রেখে এ কর্ম বিরতি পালন করে। মানব বন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বন্দর প্রদক্ষিণ করে।

শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম মিয়া ও সাধারণ সম্পাদক সুজন মিয়া জানান, স¤প্রতি তেলের মূল্য বৃদ্ধির সাথে সাথে পাল্লা দিয়ে সব ধরণের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। কিন্তু বাড়েনি নাকুগাঁওয়ে কর্মরত লোড-আনলোড শ্রমিকদের শ্রমের মূল্য। বেশ কিছুদিন যাবত দফায় দফায় পত্র চালাচালির পর মালিক পক্ষের সাথে বৈঠক করেও এর কোন সুরাহা মেলেনি। সবশেষ ৩১ আগস্ট পর্যন্ত মালিক সমিতি সময় নেয়। কিন্তু ওই সময় পার হয়ে গেলেও তারা কোন প্রকার সুরাহা দেননি। প্রতি সিএফটি পাথর লোড করতে তাদের ৩ টাকা করে দেওয়া হয়। বর্তমান বাজার মূল্যের সাথে মিল রেখে তারা এক টাকা বাড়িয়ে ৪ টাকা দাবী করেন। দাবী না মানা পর্যন্ত তাদের কর্মবিরতি চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *