ভুয়া টুইটের শিকার বাবর, স্ক্যান্ডালের খবরটি মিথ্যা

ভুয়া টুইটের শিকার বাবর, স্ক্যান্ডালের খবরটি মিথ্যা

খেলা

জানুয়ারি ২০, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

বিগত কয়েকদিন ধরেই বাবরের স্ক্যান্ডাল নিয়ে ক্রিকেট পাড়া সরগরম। অভিযোগ, সতীর্থের প্রেমিকার সঙ্গে যৌন উত্তেজক বার্তা চালাচালি করেছেন পাকিস্তান অধিনায়ক। তবে এই অভিযোগের কোন ভিত্তি পাওয়া যায়নি। এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এএফপির বিশ্লেষণে বেরিয়ে এসেছে আসল সত্য। জানা গেছে, এক প্যারোডি একাউন্টের ভুয়া টুইটের ফলেই মূলত হয়রানির মধ্যে পড়েন বাবর। এর আগে অস্ট্রেলিয়ান গণমাধ্যম ফক্স স্পোর্টস, ভারত ও পাকিস্তানের কয়েকটি গণমাধ্যম অভিযোগ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে।

অভিযোগগুলোর মধ্যে একটি হলো, বাবর ওই নারীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে পাকিস্তান একাদশে তার প্রেমিকের জায়গা নিরাপদ থাকবে যদি তিনি তার (বাবর) সঙ্গে যৌন উত্তেজক বার্তা আদান-প্রদান চালিয়ে যান।

আর বাবরের নামে এই অভিযোগটি করা হয় ডক্টর নিমো যাদব নামের স্বীকৃত টুইটার অ্যাকাউন্ট থেকে। যেখানে লেখা হয়, ‘বাবর আজম পাকিস্তানের অন্য এক ক্রিকেটারের প্রেমিকার সঙ্গে যৌন উত্তেজক বার্তা চালাচালি করছেন।’

আরো বলা হয়, ‘বাবর সেই নারীকে প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি (নারী) যদি বাবরের সঙ্গে এটা (যৌন উত্তেজক কথাবার্তা) চালিয়ে যান, তবে তার প্রেমিক দলের বাইরে থাকবেন না। আমি আশা করি, আল্লাহ এসব দেখছেন।’

এই প্যারোডি অ্যাকাউন্টের পেছনে যিনি রয়েছেন, তিনি তার আসল নাম প্রকাশ্যে আনেননি। পরে বাবরের কাছে ক্ষমাও চেয়েছেন বলে  জানায় এএফপি। যে পোস্ট নিয়ে মূলত তৈরি হয় বিতর্ক, আলোচিত সেই পোস্টটি পরে মুছেও দেওয়া হয়েছে।

সেই পোস্টে বাবরের কথিত একটি স্ক্রিনশট দেওয়া হয়েছিল। একটি ভিডিও জুড়ে দেওয়া হয় যেখানে শরীর অনাবৃত থাকা এক ব্যক্তিকে দেখা যায়। যেটি মূলত ফটোশপ। তাতে বাবরের মাথা বসিয়ে দিয়েছিলেন ঐ ব্যক্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *