ভিয়েতনামে বিশ্বের ‘দীর্ঘতম’ কাঁচের সেতু চালু

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ৩০, ২০২২ ৯:৪০ পূর্বাহ্ণ

পর্যটকদের জন্য নতুন আকর্ষণ হিসেবে পৃথিবীর দীর্ঘ কাঁচের সেতু চালু করেছে ভিয়েতনাম। উত্তর-পশ্চিম ভিয়েতনামের সন লা প্রদেশে ঘন একটি জঙ্গলের ১৫০ মিটার উপরে সেতুটি বসানো হয়েছে।

পায়ে হেঁটে চলার উপযোগী সেতুটির নাম দ্য ব্যাচ লং। দুটি পাহাড়কে সংযুক্ত করেছে ৬৩২ মিটার  দীর্ঘ এ সেতু। এর মেঝেতে  দেওয়া হয়েছে ফ্রান্সের তৈরি টেমপারড গ্লাস। এতে সেতুটি এতই শক্তপোক্ত হয়েছে যে, ৪৫০ জন দর্শনার্থী একসঙ্গে দাঁড়াতে পারবেন।

সেতু থেকে দাঁড়িয়ে আশপাশের সবুজ দৃশ্য চমৎকার উপভোগ করা যায়। এতে দাঁড়িয়ে কাঁচের মধ্য দিয়ে নিচের দিকে তাকালে যে কারো ভয় ধরে যাবে।

সেতু পরিচালনা কর্তৃপক্ষের মুখপাত্র হোয়াং মান দু বলেন, এতে যখন দর্শনার্থীরা দাঁড়াবেন, তখন আশপাশের প্রকৃতির সৌন্দর্যকে সমীহ করতে পারবেন।

নির্মাণের দায়িত্বে থাকা কোম্পানিটি দাবি করছে ব্যাচ লং এখন বিশ্বের দীর্ঘতম কাঁচের মেঝেযুক্ত সেতু। এর আগে দীর্ঘতম হিসেবে ধরে নেওয়া হতো চীনের গুয়াংডংয়ের ৫২৬ মিটার সেতুটি। আগামী মাসে এ দাবির সত্যতা যাচাই করে দেখবে গিনেস কর্তৃপক্ষ ।

ভিয়েতনামে মার্চের মাঝামাঝি সময় থেকে আন্তর্জাতিক দর্শনার্থীদের জন্য কোয়ারেন্টাইন বাতিল করা হয়েছে। পাশাপাশি ১৩ দেশের নাগরিকদের জন্য  ১৫ দিনের ভিসামুক্ত ভ্রমণ চালু  হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *