ভিডিওকলে যৌনতার ফাঁদে গেল ৩ কোটি ৪৫ লাখ টাকা

ভিডিওকলে যৌনতার ফাঁদে গেল ৩ কোটি ৪৫ লাখ টাকা

আন্তর্জাতিক স্লাইড

জানুয়ারি ১৩, ২০২৩ ৯:২৯ পূর্বাহ্ণ

ভিডিওকলে যৌনতার ফাঁদে পড়ে ২ কোটি ৬৯ লাখ ভারতীয় রুপি খুইয়েছেন এক ব্যবসায়ী। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৩ কোটি ৪৫ লাখ টাকা।

ভারতের গুজরাটের ঐ ব্যবসায়ী পুলিশের কাছে অভিযোগ করেন একজন নারী তাকে ফাঁদে ফেলে এ কাজ করেছেন। ওই নারীর নাম রিয়া শর্মা। তিনি মুম্বাইয়ে থাকেন। খবর এনডিটিভি।

দেশটির পুলিশ কর্মকর্তারা জানায়, ঐ নারী তাকে কল দিয়ে জামা কাপড় খুলতে বলেন। এরপরই হঠাৎ করে কল কেটে যায়। পরবর্তীতে ব্যবাসয়ীর কাছে ওই নারী ৫০ হাজার রুপি দাবি করেন। যদি না দেওয়া হয় তাহলে তার গোপন ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দেন।

কিছুদিন পর পুলিশের ইন্সপেক্টরের পরিচয় দিয়ে গুড্ডু শর্মা নামের একজন ব্যক্তি দিল্লি থেকে ফোন করেন। তিনি জানান, ঐ নগ্ন ভিডিওটি তার দখলে রয়েছে। এ কথা বলে তিনি ব্যবসায়ীর কাছে থেকে ৩ লাখ রুপি চাঁদাবাজি করেন।

গত বছরের ১৪ আগস্ট দিল্লি পুলিশের সাইবার সেলে আরও একটি ভুয়া কল আসে ওই ব্যবসায়ীর ফোনে। সেখানেও তার কাছে ৮০ লাখ ৯৭ হাজার টাকা দাবি করা হয়। পরবর্তীতে সিআইভি অফিস থেকে ফোন করে ৮ লাখ ৫ হাজার টাকা দাবি করা হলে তিনি টাকা পরিশোধ করেন।

এভাবে তিনি ১৫ ডিসেম্বর পর্যন্ত বিভিন্নজনকে টাকা পাঠান। পরবর্তীতে দিল্লি হাইকোর্টের একটি জাল মামলার রায় দেখিয়ে তাকে আবারও ফাঁদে ফেলা হয়।

গত ১০ জানুয়ারি পুলিশের সাইবার সিকিউরিটি ব্রাঞ্চে অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী। সেখানে তিনি ২ কোটি ৬৯ লাখ টাকা হারানোর অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *