ভারতের টি-টোয়েন্টির অধিনায়ক হার্দিক পান্ডিয়া

খেলা

জুন ১৬, ২০২২ ৯:০৩ পূর্বাহ্ণ

চলতি মাসের শেষের দিকে আয়ারল্যান্ডে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্চে ভারত। এ সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। আর তার সহাকারীর দায়িত্ব পেয়েছেন ভুবনেশ্বর কুমার।

রোহিত শর্মা বিশ্রামে থাকায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজে নেতৃত্ব পেয়েছিলেন লোকেশ রাহুল। তবে এ ব্যাটার চোট পেয়ে ছিটকে গেলে ঘরের মাঠের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব পান ঋষভ পান্ত। আর হার্দিককে করা হয় তার ডেপুটি। এখন আয়ারল্যান্ড সফরে হার্দিকই পেলেন ভারতের টি-টোয়েন্টির দায়িত্ব।

এবারের আইপিএলে গুজরাট টাইটানসকে শিরোপা জেতানো অধিনায়ক ভারতকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছেন অন্য কারণে। আইরিশদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি যখন চলবে, তখন রোহিত শর্মা থাকবেন এজবাস্টন টেস্টের প্রস্তুতিতে। ইংল্যান্ডের বিপক্ষে েঐ টেস্টের প্রস্তুতিতে থাকবেন রাহুল ও পান্তও। তাই হার্দিককে টি-টোয়েন্টি সিরিজের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্বের স্বাদ পেতে যাচ্ছেন হার্দিক। অন্যদিকে, প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অপেক্ষায় থাকবেন রাহুল ত্রিপাঠি। আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে প্রথমবার ভারতীয় দলে ডাক পেয়েছেন তিনি। স্কোয়াডে ফিরেছেন সঞ্জু স্যামসন ও সূর্যকুমার যাদব।

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের দুটি টি-টোয়েন্টি ম্যাচ যথাক্রমে ২৬ ও ২৮ জুন।

ভারত স্কোয়াড: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), ইশান কিশান, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, রাহুল ত্রিপাঠি, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণুই, যুজবেন্দ্র চাহাল, হার্শাল প্যাটেল, আভেশ খান, আর্শদীপ সিং, উমরান মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *