ভাইরাল সেই শিশুর পাশে সোনু সুদ

বিনোদন

মে ২৭, ২০২২ ১২:০৯ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি স্কুল ড্রেস পরে গ্রামের মেঠো পথ ধরে পিঠে ব্যাগ নিয়ে একটি ছোট্ট মেয়ের এক পায়ে ভর দিয়ে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছিল। সে সময় সেই ভিডিও দেখে মন খারাপ হয়েছে অনেকের। অনেকে আবার ছোট্ট মেয়েটির অদম্য লড়াই দেখে মুগ্ধ হন।

এবার এক পায়ে ভর দিয়ে স্কুলে যাওয়া বিহারের জামুইয়ের সেই সীমার পাশে দাঁড়ানোর আশ্বাস দিলেন ভারতের দক্ষিণী সুওয়ারস্টার সোনু সুদ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সীমার সীমাহীন লড়াই নিয়ে টুইট করেছিলেন।

ভিডিওটি অভিনেতা সোনু সুদের নজর এড়ায়নি। সীমার এ অদম্য লড়াই মন ছুঁয়েছে তার। এক টুইটে তিনি বলেন, এরপর আর এক পায়ে নয়, দুপায়ে হেঁটেই স্কুল যাবে সীমা। টিকিট পাঠাচ্ছি। দুপায়ে হাঁটার সময় এসে গেছে।

বিহার রাজ্যের জামুইয়ের ফতেহপুর গ্রামের বাসিন্দা সীমা। বছর দুয়েক আগে এক সড়ক দুর্ঘটনার পর পা কেটে বাদ দেওয়া হয়। এতে তার পড়াশোনা বন্ধ হতে বসেছিল। কিন্তু সীমার অদম্য জেদের কাছে হার মানে শারীরিক প্রতিবন্ধকতা। ফের পিঠে ব্যাগ তুলে নেয় সে। এক পায়ে ভর করে এক কিলোমিটার দূরের স্কুলে পড়তে যায় সীমা। তার স্বপ্ন শিক্ষক হওয়ার। তার সেই স্বপ্নের সারথি এখন অনেকে।

এরই মধ্যে স্থানীয় জেলা প্রশাসন তাকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে। তার বাড়িতে গিয়েছিলেন জেলা প্রশাসক অবনীশ কুমার। সীমার চলার পথকে সুগম করতে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয় একটি ট্রাইসাইকেল। তাকে কৃত্রিম পা দেওয়ার আশ্বাসও দিয়েছেন অবনীশ কুমার।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *