বিশ্বে করোনা শনাক্ত কমেছে

বিশ্বে করোনা শনাক্ত কমেছে

স্বাস্থ্য স্লাইড

এপ্রিল ২, ২০২৩ ১০:১০ পূর্বাহ্ণ

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৪৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ১৩৩ জন। সুস্থ হয়েছেন ৬৭ হাজার ৪৬৭ জন।

রোববার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৪৬ জন।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭১৯ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৬৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। ইসরায়েলে আক্রান্ত হয়েছে ৯১০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৪৫৯ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ৩৩০ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৯ লাখ ৯৪ হাজার ৯৩৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৩১ হাজার ৯৩৫ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৯ লাখ ৪২ হাজার ১২২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *