বিশ্বে করোনা শনাক্ত ও মৃত্যুর সর্বশেষ তথ্য

স্বাস্থ্য স্লাইড

জুলাই ৮, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় এক হাজার ৫৯৪ জন মারা গেছেন। এতে মোট মারা গেছেন ছয় কোটি ৩৬ লাখ ৮ হাজার ৭৭০ জন। এ সময়ে শনাক্ত হলেন ৮ লাখ ৭ হাজার ৭৬২ জন। এ নিয়ে মোট শনাক্ত ৫৫ কোটি ৮৪ লাখ ৩৩ হাজার ৫৬২ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হলেন ৫ লাখ ৩৯ হাজার ৮১৫ জন। মোট সুস্থ রোগী ৫৩ কোটি ১৯ লাখ ৮৫ হাজার ৯৫৭ জন।

শুক্রবার সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দৈনিক মৃত্যুতে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের পর ব্রাজিল, তাইওয়ান, কানাডা, ইতালি, ফ্রান্স রয়েছে।

গত একদিনে ফ্রান্সে করোনায় সংক্রমিত হলেন এক লাখ ৬১ হাজার ২৬৫ জন এবং মারা গেছেন ৮৯ জন। দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ১৯ লাখ ৭৪ হাজার ৬০৭ জন এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৯৪৩ জন। এছাড়া মোট সুস্থ হলেন ২ কোটি ৯৯ লাখ ২৯ হাজার ৬০৪ জন।

করোনা শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে একদিনে মারা গেছেন ২০৭ জন এবং সংক্রমিত হলেন ৭৩ হাজার ৩৬৫ জন। দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ২৭ লাখ ৬১ হাজার ৪৫ জন এবং মারা গেছেন ৬ লাখ ৭৩ হাজার ১২৬ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে শনাক্ত ৯১ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন ৩২০ জন। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ৮ কোটি ৯ কোটি ৬৫ হাজার ১৬৫ জন এবং মারা গেছেন ১০ লাখ ৪৫ হাজার ৮০ জন। এছাড়া মোট সুস্থ  ৮ কোটি ৫৬ লাখ ২৪ হাজার ৯৮২ জন।

ইতালিতে একদিনে শনাক্ত হয়েছেন এক লাখ ৭ হাজার ২৪০ জন এবং মারা গেছেন ৯৪ জন। দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৯১ লাখ ৫৭ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন এক লাখ ৬৮ হাজার ৮৬৪ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৭৭ লাখ ৮৯ হাজার ৬১৩ জন।

করোনা শনাক্তে দ্বিতীয় ও মৃত্যু তালিকায় তৃতীয় স্থানে থাকা ভারতে একদিনে সংক্রমিত ১৮ হাজার ৪১৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৩৫ লাখ ৮৭ হাজার ৩০২ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৫ হাজার ৩০৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *