বিশ্বে করোনায় ৫২৮ মৃত্যু, আক্রান্ত ৩ লাখের বেশি

বিশ্বে করোনায় ৫২৮ মৃত্যু, আক্রান্ত ৩ লাখের বেশি

স্বাস্থ্য স্লাইড

ডিসেম্বর ১৯, ২০২২ ১২:১৬ অপরাহ্ণ

করোনায় গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে মৃত্যু হয়েছে ৫২৮ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১০ হাজার ৯৫০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৭১ হাজার ৭৭৮ জনে। আক্রান্ত মোট রোগী বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার ৯২৮ জন।

সোমবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ২৩৭ জন এবং মারা গেছেন ২৩২ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৭১ লাখ ১৬ হাজার ৪৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৩ হাজার ৩১৯ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৭১৬ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫৯ লাখ ১৪ হাজার ১৪১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৮৫৪ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *