বিশ্বে করোনায় শনাক্ত বেড়েছে, সর্বোচ্চ মৃত্যু যুক্তরাষ্ট্রে

বিশ্বে করোনায় শনাক্ত বেড়েছে, সর্বোচ্চ মৃত্যু যুক্তরাষ্ট্রে

স্বাস্থ্য

মার্চ ৮, ২০২৩ ১০:১১ পূর্বাহ্ণ

সারা বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৬৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

এদিকে গতকালের তুলনায় আজ শনাক্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৪০৯ জন। যা গতকাল ছিলো ৪৯ হাজার ৯৭৭ জন।

বুধবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃত্যু হয়েছে ৯২ জনের এবং আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭১৫ জন। একইসময়ে বিশ্বে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ২৮৪ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের।

এছাড়া জাপানে আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৪৯ জন এবং মারা গেছেন ৪২ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। ইরানে আক্রান্ত হয়েছে ৬০৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮৩৩ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের।

একইসময়ে পেরুতে আক্রান্ত হয়েছে ১০২ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৮৭ জন এবং মারা গেছেন ৭ জন। সার্বিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৭ জন এবং মারা গেছেন ৪ জন। তিউনিসিয়া আক্রান্ত হয়েছে ১৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ২৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। আজারবাইজানে আক্রান্ত হয়েছে ৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩০৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ জন। ত্রিনিদাদ ও টোবাগোতে আক্রান্ত হয়েছে ৬২২ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৮ লাখ ৭০ হাজার ৩১৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৬ হাজার ৭১৫ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৩৮ লাখ ২৩ হাজার ৪৯৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *