বিশ্বের সবচেয়ে দামি ৭ খাবার

বিশ্বের সবচেয়ে দামি ৭ খাবার

ফিচার স্পেশাল

ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ১১:৪৮ পূর্বাহ্ণ

খেতে আমরা সবাই পছন্দ করি। পছন্দের খাবার অথবা নতুন কোনো খাবার খেতে হলে আমাদের আগ্রহের শেষ নেই। ভোজনরসিকরা শুধু খবার খেতেই এক দেশ থেকে অন্য দেশে চলে যান!

এমন কেউ চাইলে বিশ্বের এই সেরা স্বাদের খাবারগুলো চেখে দেখতে পারেন। তবে খাবারগুলো খুবই দামী। এগুলো তৈরি হয় সোনা,রুপো, হীরে দিয়ে। এত দামী সেহেতু এর স্বাদ কেমন হবে একবার চিন্তা করে দেখুন তো? চলুন তবে জেনে নেয়া যাক বিশ্বের সবচেয়ে দামী খাবারগুলো সম্পর্কে-

পিৎজা রয়াল ০০৭

পিৎজা রয়াল ০০৭

পিৎজা রয়াল ০০৭

কখনো ভেবে দেখেছেন, একটা পিৎজার দাম ৪২ হাজার ডলার! স্কটল্যান্ডের সবচেয়ে দামি খাবার পিৎজা রয়াল ০০৭। ১২ ইঞ্চির এই পিৎজায় টপিং হিসেবে সবচেয়ে দামি খাবার ক্যাভিয়ার, কগনাক অ্যালকোহল এবং পাতলা করে কাটা হ্যাম করা মাংস প্রসিউটো ব্যবহার করা হয়।

ইতালীয় আলবা ট্রাফেল

ইতালীয় আলবা ট্রাফেল

ইতালীয় আলবা ট্রাফেল

বিশ্বের দামি সব খাবারের তালিকায় সবার উপরে রয়েছে ইতালীয় আলবা ট্রাফেলের নাম। এই খাবার দামি হিসেবে দখল করেছে প্রথম স্থান। এটি কী জানেন? এটি আসলে এক ধরনের ছত্রাক। শুনে অবাক হচ্ছেন? আবার সব ট্রাফেলের মধ্যে এটিই নাকি সেরা। দাম শুনবেন না? এর দাম হলো মাত্র এক লাখ ৬০ হাজার ডলার। খাবেন নাকি?

আলমাস ক্যাভিয়ার

আলমাস ক্যাভিয়ার

আলমাস ক্যাভিয়ার

এমনিতেই ক্যাভিয়ার খুব দামি। আলমাস ক্যাভিয়ারের যদি কোনো ডিশ অর্ডার করেন তাহলে আপনাকে খরচ করতে হবে ২৫ হাজার ডলার। সামুদ্রিক এক ধরনের মাছের ডিমকে ক্যাভিয়ার বলা হয়। তবে এই ডিম সংগ্রহ করার জন্য যেতে হয় সমুদ্রের নিচে। এই পদ্ধতি অত্যন্ত কষ্টসাধ্য। অন্য একটি কারণ হলো এটি ২৪ ক্যারেট সোনার বাক্সে বিক্রি করা হয়। বুঝতেই পারছেন, এটি কেন এত দামি!

দ্য ফ্রোজেন হাউট চকলেট

দ্য ফ্রোজেন হাউট চকলেট

দ্য ফ্রোজেন হাউট চকলেট

একটি আইসক্রিমের দামই ২৫ হাজার ডলার। আর সেটি খেতে চাইলে আপনাকে যেতে হবে যুক্তরাষ্ট্রে। দ্য ফ্রোজেন হাউট চকলেট মিলবে সেখানেই। এই আইসক্রিমের মধ্যে থাকে ভোজ্য স্বর্ণ। যে পাত্রে এই চকলেট পরিবেশন করা হয় তাতে স্বর্ণ এবং হীরা দিয়ে ডিজাইন করা থাকে। যে কারণে জায়গা করে নিয়েছে বিশ্বের দামি খাবারের তালিকায়।

ওয়াগইউ স্টেক

ওয়াগইউ স্টেক

ওয়াগইউ স্টেক

জাপানি গরুকে বলা হয় ওয়াগইউক। প্রথমে গরুকে বিয়ার খাওয়ানো হয় এরপর তাকে ম্যাসাজ দেওয়া হয়। ফলে মাংস সুস্বাদু হয়। জাপানের সব নামিদামি রেস্তোরাঁতে এই গরুর মাংসের স্টেক পাওয়া যায়। এর স্টেক খেতে হলে পকেট থেকে খরচ করতে হবে মাত্র ২৮ হাজার ডলার।

দ্য গোল্ডেন ফোনিক্স কাপকেক

দ্য গোল্ডেন ফোনিক্স কাপকেক

দ্য গোল্ডেন ফোনিক্স কাপকেক

দ্য গোল্ডেন ফোনিক্স কাপকেক একটি ডেজার্ট। কখন দুবাই গেলে অবশ্যই একবার হলেও এই ডেজার্টটি চেখে দেখবেন। এর দাম ১৮ হাজার ৭১৩ ডলার। এর মধ্যে চকলেট, ভ্যানিলা এবং ২৪ ক্যারোটের ভোজ্য সোনার গুঁড়া মিশিয়ে দেওয়া হয়।

সামন্দরি খাজানা কারি

সামন্দরি খাজানা কারি

সামন্দরি খাজানা কারি

বিশ্বের দামি খাবার পাওয়া যায় ভারতেও। মুম্বাইয়ের সামন্দারি খাজানা কারির কথা নিশ্চয়ই জানেন? এর দাম তিন হাজার ২০০ ডলার। স্লামডগ মিলিনিয়র অস্কার পাওয়ার পর উদযাপনের জন্য মুম্বাইতে সামন্দারি খাজানা কারি বানানো হয়। এটা আসলে সি ফুড। এর মধ্যে সবচেয়ে বড় কাঁকড়া, সাদা ট্রাফেল, বেলুগা ক্যাভিয়ার এবং চারটি স্কটিশ চিংড়ি ব্যবহার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *