বিশ্বব্যাপী করোনায় শনাক্ত-মৃত্যু কমেছে

বিশ্বব্যাপী করোনায় শনাক্ত-মৃত্যু কমেছে

স্বাস্থ্য স্লাইড

মার্চ ২০, ২০২৩ ১০:৫৭ পূর্বাহ্ণ

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরো ১৮৪ জনের মৃত্যু এবং ৫৫ হাজার ৩৯২ জন আক্রান্ত হয়েছেন। আগের দিন রোববার ২১৪ জনের মৃত্যু এবং ৬৪ হাজার ৯৫৮ জন আক্রান্ত হয়েছিলেন।

করোনার শুরু থেকে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সোমবার সকালে এ তথ্য পাওয়া গেছে।

তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ১২ হাজার ৩৩৩ জন আক্রান্ত হয়েছে রাশিয়ায়। মৃত্যুর তালিকায় শীর্ষে তাইওয়ান। দেশটিতে ৪৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া জাপানে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৩৮ জন এবং মারা গেছেন ৩৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬০৮ জন এবং মারা গেছেন ১৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৮২ জন এবং মারা গেছেন ৩ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৭১৭ জন এবং মারা গেছেন ১৪ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৩ জন এবং মারা গেছেন ১৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ২৫ লাখ ২০ হাজার ৬০৪ জন। এর মধ্যে মারা গেছেন ৬৮ লাখ ১৯ হাজার ৭৯৪ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *