বিশ্বজুড়ে করোনায় শনাক্ত-মৃত্যুর সর্বশেষ

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত-মৃত্যুর সর্বশেষ

স্বাস্থ্য

অক্টোবর ৩০, ২০২২ ১০:০২ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৩৩ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯৩ হাজার ১৯৩ জনে। একই সময়ে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ২১ হাজার ৪১৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ৬৩ কোটি ৫২ লাখ ৫৩ হাজার ২৪১ জন।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান এক হাজার ১৬০ জন। ঐ সময় নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ আট হাজার ১৩৪ জন।

করোনাভাইরাসের শুরু থেকেই আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে রোববার সকালের দিকে এ তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। এছাড়া দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এরপরেই রয়েছে ইতালি, তাইওয়ান, যুক্তরাষ্ট্র, ফিলিপাইনের মতো দেশগুলো।

গত ২৪ ঘণ্টায় করোনায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৫২৩ জন। এ সময়ে দেশটিতে এ ভাইরাসে মারা গেছেন ৫৮ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে সবশেষ ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ৩৩ জন মারা গেছেন। এ সময়ে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৮৩৭ জন। আর রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭৯ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১০৭ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৭৯৯ জন এবং মারা গেছেন ৭৬ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৫ লাখ ৩১ হাজার ২৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ১০১ জন।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে মারা গেছেন ১১ জন ও সংক্রমিত হয়েছেন ৯০১ জন। করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ছয় লাখ ৮৮ হাজার ১৪৩ জন এবং শনাক্ত হয়েছেন তিন কোটে ৪৮ লাখ ৬৫ হাজার ২১৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *