বিয়ের পর এই কাজটি করবেন না

বিয়ের পর এই কাজটি করবেন না

লাইফস্টাইল স্পেশাল

ডিসেম্বর ২৬, ২০২২ ১০:১৭ পূর্বাহ্ণ

বিয়ের পর দায়িত্ব অনেক বেড়ে যায়। এই সময় শারীরিক মানসিক অনেক পরিবর্তন আসে। অফিসের কাজ সামলে বাড়ির লোকের সঙ্গেও সময় কাটাতে হয়। সংসারের দায়িত্ব নিতে গিয়ে অনেক সময় গুরুত্বপূর্ণ একটি কথা ভুলে যাই আমরা।

তা হলো-নিজের বাবা ও মায়ের জন্য় সময় থাকে না। এরকম যেন না হয়। বাবা ও মা আপনার সঙ্গে দেখা করার জন্য় অপেক্ষা করেন। আপনি হাজার কাজের মাঝেও তাদের জন্য় সামান্য় হলেও সময় বের করুন। বাসা-বাড়ি কাছে হলে কখনো অফিস থেকে ফেরার সময় ঐ বাড়ি চলে যান।

মায়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখুন

মায়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখুন

বিয়ের পর দায়িত্ব অনেক বেড়ে যায়, এই কথা ঠিক। এখন আপনার অফিসের কাজ সামলে বাড়ির লোকের সঙ্গেও সময় কাটাতে হচ্ছে। সংসারের দায়িত্ব নিতে হচ্ছে। কিন্তু তাই বলে নিজের বাবা ও মায়ের জন্য় সময় নেই, এরকম যেন না হয়।

বাবা ও মা আপনার সঙ্গে দেখা করার জন্য় অপেক্ষা করেন। আপনি হাজার কাজের মাঝেও তাদের জন্য় সামান্য় হলেও সময় বের করুন। কখনও অফিস থেকে ফেরার সময় ঐ বাড়ি চলে যান।

মায়ের সঙ্গে দেখা করুন। কিংবা সপ্তাহের ছুটির দিনে বাবা ও মায়ের সঙ্গে দেখা করতে চলে যান। দেখবেন তাদের ভালো লাগবে। তাদের জন্য় বিশেষ রান্না করুন। কিংবা তাদের নিয়ে কোথাও ঘুরতে যান। এগুলো খেয়াল না রাখলে মা যে মনে দুঃখ পাবেন, তা কিন্তু খুবই স্বাভাবিক ব্য়াপার।

সন্তান যতই বড় হয়ে যাক না কেন, বাবা মায়ের কাছে সে ছোট্ট শিশুটিই থাকে। তাই আপনি এখন বড় হয়ে বিয়ে করার পরে সংসারের দায়িত্ব সামলাচ্ছেন ঠিকই, কিন্তু আপনার বাবা ও মায়ের কাছে আপনি তো ছোট্ট পুতুলটিই আছেন। বাবা ও মা আপনার অনুপস্থিতিতে সেই কথা সব সময় মনে করেন।

ছোটবেলার অ্যালবাম খুলে বসেন। ছবিগুলো দেখেন। আপনার কথা মনে করেন। আপনিও সেই কথা বুঝুন। তাদের এই অনুভূতির গুরুত্ব দিন অবশ্য়ই। দেখবেন সম্পর্ক অনেক সরল থাকে। কিন্তু তা যদি না করেন তবে আপনার বাবা দুঃখ পেতে পারেন।

সূত্র: এই সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *