বার্সাকে রুখে দিল ‘অচেনা’ প্রতিপক্ষ

খেলা

এপ্রিল ৮, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে স্প্যানিশ পরাশক্তিকে রুখে দিয়েছে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। ইতিহাসে প্রথম দেখায় বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে ফ্রাঙ্কফুর্টের সঙ্গে ১–১ গোলে ড্র করেছে বার্সেলোনা।

ডয়চে ব্যাংক পার্কে জয়ের আশা নিয়েই পা রেখেছিল কাতালানরা। আর সেই মতো ‘অচেনা’ প্রতিপক্ষের বিরুদ্ধে আধিপত্য বিস্তার করেই খেলছিল জাভি হার্নান্দেজের শিষ্যরা। তবে উজ্জ্বল শুরুর পর পথ হারাতে বসেছিল সফরকারীরা। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরেই চেনা আঙিনায় এগিয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। ম্যাচের ৪৮ মিনিটে বক্সের মাথায় বল পেয়ে যান আনসগার কানাউফ। চোখের পলকেই বল জালে জড়ান জার্মানি অনূর্ধ্ব–২১ দলের উইঙ্গার।

যদিও বেশিক্ষণ ব্যবধান ধরে রাখতে পারেননি স্বাগতিকরা। দারুণ দলীয় প্রচেষ্টায় গোল করেন ফেররান তোরেস। উসমান দেম্বেলে, ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের পা ঘুরে ম্যাচের ৬৬ তম মিনিটে বল আসে স্প্যানিশ ফরোয়ার্ডের কাছে। আর গোলটি করতে ভুল করেননি তিনি।

বাকি সময়ে বেশির ভাগ সময় বল নিজেদের দখলে রেখেছিল বার্সেলোনা। শেষ পর্যন্ত প্রতিযোগিতামূলক ফুটবলে দুই দলের প্রথম দেখায় জয়ের দেখা পেল না কেউ।

এই ড্রয়ের ফলে আগামী লেগে জয় ছাড়া আর কোনো উপায়ই খোলা রইলো না স্প্যানিশ জায়ান্টদের সামনে। তবে কাতালানদের অনুপ্রেরণা যোগাতে পারে একটা তথ্য। কারণ প্রথম লেগে ড্র করাটাই যেন নিয়ম বার্সার। শেষ দুই ইউরোপা লিগের ম্যাচে শুরুর লেগ ড্র করেও পরের লেগ জিতে পরের পর্বে পা রাখে তারা। শেষ ষোলোর প্লে–অফে নাপোলির সঙ্গে ১–১, শেষ ষোলোতে গালাতাসারাইয়ের সঙ্গে ০–০ আর এবার ফ্রাঙ্কফুর্টের সঙ্গে ড্র।

আগামী বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দু’দল। ওই ম্যাচে জাভির শিষ্যরা যে এর পুনরাবৃত্তি করতে চাইবেন, তা বলাই যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *