বাংলাদেশে ফুটবলার তৈরিতে প্রশিক্ষণ দেবে আর্জেন্টিনা

বাংলাদেশে ফুটবলার তৈরিতে প্রশিক্ষণ দেবে আর্জেন্টিনা

খেলা স্লাইড

ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৮:২৭ পূর্বাহ্ণ

ফুটবলের ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আর্জেন্টিনার সঙ্গে একটি চুক্তি সই করেছে বাংলাদেশ সরকার।

আর্জেন্টিনার সফররত পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিরোর সঙ্গে সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের দ্বিপক্ষীয় বৈঠকে এই চুক্তি সই হয়।

ফুটবল সহযোগিতার বিষয়ে চুক্তির বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, তারা ফুটবলে বিশ্ব চ্যাম্পিয়ন, আমাদের ছেলেমেয়েরা ওখানে যাবে, ট্রেইনিং নেবে এবং সলিড সম্পর্ক গড়ে তুলতে পারব। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, তারা আমাদের লোকদের প্রশিক্ষণ দিতে সম্মত হয়েছে, কীভাবে ফুটবল খেলতে হবে, এটা আমাদের জন্য প্লাস প্লাস। এর মাধ্যমে আমরা টেকনিক জানতে পারব। আশা করি, তাদের মতো না হলেও তাদের কাছাকাছি রকমের খেলতে পারব আমরা। আমি সেটার অপেক্ষায় আছি।

ফুটবলে দুদেশের বন্ধনের কথা তুলে ধরে মোমেন বলেন, বাংলাদেশের সবাই আর্জেন্টিনার পতাকাকে ভালোবাসে, পতাকাটা খুবই জনপ্রিয়, ফুটবল চ্যাম্পিয়ন হওয়ার কারণে, মেসি সবার হৃদয়ে আছেন। অনেক লোক আর্জেন্টিনাকে চেনে না, কিন্তু তারা মেসিকে চেনে। আমরা আশা করছি, অদূর ভবিষ্যতে মেসি বাংলাদেশ সফর করবে।

এ সময় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিরো সর্বশেষ ফিফা বিশ্বকাপ চলাকালে আর্জেন্টিনা ফুটবল দলকে ব্যাপকভাবে সমর্থন দেয়ায় তিনি তার দেশের পক্ষ থেকে বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময়ে শাহরিয়ার আলম বলেন, ‘এটি আমাদের দুই দেশের জন্য এক আনন্দঘন মূহুর্ত।’ আর্জেন্টিনার ফুটবলের প্রতি বাংলাদেশী জনগণের ভালবাসার কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে শুধুমাত্র কূটনৈতিক সম্পর্কই নয়, একটি আবেগের সম্পর্কও বিদ্যমান’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *