বাংলাদেশের প্রতি মালদ্বীপের প্রেসিডেন্টের কৃতজ্ঞতা

জাতীয় স্লাইড

এপ্রিল ৯, ২০২২ ১:২২ অপরাহ্ণ

মালদ্বীপের আর্থ-সামাজিক উন্নয়নে কয়েক বছর ধরে বাংলাদেশ থেকে পাওয়া সহায়তার জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন সেদেশের প্রেসিডেন্ট ইব্রাহীম মোহাম্মদ সোলিহ।

বাংলাদেশের নতুন হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদের পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে এই কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

গত বুধবার সকালে রাজধানী মালেতে প্রেসিডেন্ট কার্যালয়ে হাইকমিশনার পরিচয়পত্র পেশ করেন। এই সময়ে দূতাবাসের প্রধান মোহাম্মদ সোহেল পারভেজসহ মালদ্বীপের প্রেসিডেন্ট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রেসিডেন্ট সোলিহ বাংলাদেশের রাষ্ট্রদূতকে স্বাগত জানান।

পরিচয়পত্র পেশের পর সৌজন্যে বৈঠকে প্রেসিডেন্ট ও হাইকমিশনারের ২ দেশের মধ্যে উচ্চ পর্যায়ের সফরের সময় স্বাক্ষরিত সহযোগিতার নতুন চুক্তি বাস্তবায়নের মাধ্যমে বিদ্যমান দ্বিপাক্ষিক সহযোগিতাকে আরো জোরদার করার উপায় নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া বৈঠকে কোভিড-১৯ টিকাদান, সক্ষমতা বৃদ্ধি, স্বাস্থ্যসেবা উন্নয়ন, উচ্চ শিক্ষা ও অভিন্ন স্বার্থের বিষয়ে আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতা নিয়ে আলোচনার হয়।

মালদ্বীপের প্রেসিডেন্ট তার দেশের অর্থনীতিতে অবদান রাখা প্রবাসী বাংলাদেশি কর্মীদের কল্যাণ ও সুরক্ষা নিশ্চিতের প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশের হাইকমিশনার মহামারিকালীন মালদ্বীপে কর্মরত বাংলাদেশি নাগরিকদের দেওয়া সহায়তার জন্য ও বৈষম্য ছাড়াই সবার জন্য টিকা দেওয়ার সুযোগ সহজ করার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশের জনগণের জন্য অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন উপহার দেওয়ার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।

মালদ্বীপের বাংলাদেশের নতুন হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ ১৯৮৭ সালে বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দেন। তিনি নৌবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে তিনি নৌবাহিনীর ফ্লিট কমান্ডারের দায়িত্বে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *