বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করছে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করছে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

জাতীয়

মে ২৮, ২০২৩ ৯:১১ অপরাহ্ণ

এস এম হুমায়ুন কবির, কক্সবাজার

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক কক্সবাজারের রামু উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেছেন। ২৮ মে, রবিবার সকাল সাড়ে ১১টায় তিনি এই ভবন উদ্বোধন করেন। এসময় তিনি স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আ ক ম মোজাম্মেল হক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে নিরস্ত্র বাঙালি বাংলাদেশকে স্বাধীন করেছে। বীর মুক্তিযোদ্ধারা এ দেশের শ্রেষ্ঠ সন্তান।

তিনি বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি রাষ্ট্র ক্ষমতায় থাকলে উন্নয়ন ত্বরাণ্বিত হয়, জনগণের ভাগ্যের পরিবর্তন হয়। ১৯৭৫ সালের পর স্বাধীনতা বিরোধী অপশক্তি বারবার বাংলাদেশের স্বাধীনতাকে ভুলুণ্ঠিত করার অপচেষ্টা চালিয়েছে। বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে আপ্রাণ চেষ্টা চালিয়েছে এরা। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে মুক্তিপক্ষের শক্তিকে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করেছি।

তিনি আরও বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যাপক কর্মযজ্ঞের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

উক্ত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষা কান্তি দাস, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে মুক্তিযোদ্ধা আবু আহমদ, মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা নুরুল আবছার চেয়ারম্যান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *