বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাতীয় স্পেশাল স্লাইড

জানুয়ারি ২৬, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মহাসাড়ম্বরে উদযাপিত হলো বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০০২ সালে যখন মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির জন্য চরম দুঃসময়, সেই ২৫ জানুয়ারিতে অ্যাডভোকেট ড. মশিউর মালেক তার কতিপয় সহকর্মীদের নিয়ে প্রতিষ্ঠা করেছিলেন ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’। যা দিনে দিনে আজ ২২ বছরে পা দিলো। আজকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে অন্যান্য বছরের ন্যায় এ বছরও নানা আয়োজন করা হয়।

সকাল ৯টায় সংগঠনের সভাপতি ও বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপির নেতৃত্বে র‌্যালি শেষে সাড়ে ৯টায় ধানমণ্ডির ৩২/এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এসময় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সংগঠনের নেতাকর্মীদের শপথ বাক্য পাঠ করান। শপথে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় শেখ হাসিনা নির্দেশিত স্মার্ট বাংলাদেশ গড়তে এবং তাঁর হাতকে শক্তিশালী করতে চরম ত্যাগ স্বীকার করার অঙ্গীকার করেন। এ জন্যে তারা সকল প্রকার মাদক, ধর্ষণ, দুর্নীতি, কালোবাজারী, কর ফাঁকি, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাস, মৌলবাদ ও জঙ্গীবাদ মোকাবেলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

শপথ শেষে স্মার্ট বাংলাদেশ গড়তে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহব্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন ও স্মার্ট বাংলাদেশ গড়তে আগামী নির্বাচনেও শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনার জন্য সকল প্রকার গণতান্ত্রিক পদক্ষেপ নিতে হবে।

উল্লেখ্য দেশের বাইরে সংগঠনটির ৫০ এরও অধিক শাখা কমিটি রয়েছে।

পরে তিনি নেতা—কর্মীদের সঙ্গে নিয়ে কেক কেটে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।

ঢাকার বাইরে অন্যান্য বিভাগ ও জেলা—উপজেলা কমিটিও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে। এছাড়া দেশের বাইরে ৫০ এরও অধিক শাখা কমিটি এই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বলে জানা যায়।

অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক রাকসুর সাবেক ভিপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেক ছাড়াও সহ—সভাপতি দেলোয়ার হোসেন, মো: আব্দুস সালাম, সহ—সভাপতি ডাঃ এম এ সালাম, সহ—সভাপতি কাজী মফিজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদা হক কনিকা, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান নাসির মিলন, কোষাধ্যক্ষ আহসান সামাদ, সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন শাহীন, শিক্ষা সম্পাদক ড. আবু তাহের, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ড. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক আধ্যাপক শহিদুল করিম, যুব ও ক্রীড়া সম্পাদক টিপু সুলতান, সুপ্রীম কোর্ট শাখার সভাপতি অ্যাডভোকেট গৌরাঙ্গ চন্দ্র কর, সাধারণ সম্পাদক আবু নাসের স্বপন, আজীবন সদস্য সৈয়দ আইনুল হক সহ কেন্দ্রীয় ও বিভিন্ন শাখা কমিটির অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *