ফের মে মাসের সেরার লড়াইয়ে মুশফিক

খেলা

জুন ৭, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ

বছর ঘুরে আবারো আইসিসির মাস–সেরা ক্রিকেটারের মনোনয়ন পেলেন মুশফিকুর রহিম। দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে টানা দুই সেঞ্চুরি করেছেন ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম। এই দারুণ পারফরম্যান্স দিয়ে তিনি জায়গা করে নিয়েছেন মে মাসের ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এর তালিকায়। মজার ব্যাপার হলো, গত বছর এই মে মাসেই তিনি ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছিলেন।

সোমবার গত মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে পুরুষ ও নারী ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে বিশ্বক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি।

পুরুষদের মাস সেরার লড়াইয়ে মুশফিকের সঙ্গে আছেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও আসিথা ফার্নান্দো। মেয়েদের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়েছে পাকিস্তানের তুবা হাসান ও বিসমাহ মারুফ এবং জার্সির ট্রিনিটি স্মিথের।

গত মাসে শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ১০৫ রানের পর ঢাকা টেস্টে ১৭৫* রানের অপরাজিত ইনিংস খেলেন মুশফিক।  বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে গড়েন পাঁচ হাজার টেস্ট রানের কীর্তি।

সিরিজে ১৫১.৫ গড়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩০৩ রান করেন মুশফিক। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে পারফর্ম করেই তিনি মাসের সেরা হয়েছিলেন।

মে মাসে মেয়েদের মাস–সেরার সংক্ষিপ্ত তালিকায় আছেন পাকিস্তানের তুবা হাসান ও বিসমাহ মারুফ, জার্সির ট্রিনিটি স্মিথ। অভিষেক সিরিজেই শ্রীলংকার বিপক্ষে সিরিজসেরা হয়েছেন লেগ স্পিনার তুবা। ওই সিরিজে সর্বোচ্চ রান ছিল পাকিস্তান অধিনায়ক বিসমাহর।

অন্যদিকে ফ্রান্স, স্পেন ও অস্ট্রিয়ার সঙ্গে জার্সির চার জাতির সিরিজে দারুণ অলরাউন্ড পারফরম্যান্স ছিল স্মিথের। তুবার মতো তাঁরও অভিষেক সিরিজ সেটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *