প্রেস লিগ্যাল এইড হবিগঞ্জের দায়িত্ব পেলেন এডঃ জসিম উদ্দিন

ইত্যাদি

ফেব্রুয়ারি ৪, ২০২৩ ৬:২৭ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নান-

আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের তত্বাবধানে পরিচালিত সাংবাদিকদের আইনী সহায়তা কেন্দ্র “প্রেস লিগ্যাল এইড “এর হবিগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে নিয়োগ পেলেন এডঃ জসিম উদ্দিন। তিনি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের পিয়াইম গ্রামের চাঁন্দ আলীর সন্তান। ৬ ভাইয়ের মধ্যে সর্ব কনিষ্ঠ এডঃ জসিম দীর্ঘদিন আইন পেশায় নিয়োজিত। জানা যায় তিনি প্রায় দীর্ঘ ১৩ বছর যাবৎ হবিগঞ্জ জজ কোর্টে অসহায়, নিপীড়িত, নির্যাতিত মানুষের পক্ষে আইনী সেবা দিয়ে যাচ্ছেন।
প্রেস লিগ্যাল এইড এ যোগদান সম্পর্কে জানতে চাইলে এডঃ জসিম উদ্দিন প্রতিবেদককে বলেন, গণমাধ্যম হল রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ।আর এর প্রান শক্তি হল সাংবাদিক সমাজ। দেশ ও জাতির কাছে সঠিক তথ্য তুলে ধরতে গিয়ে সাংবাদিকেরা বিভিন্ন সময় বিভিন্ন হয়রানি মুলক মামলা হামলার শিকার হয়। সাংবাদিকদের আইনী সহায়তা দেওয়ার মত সুনির্দিষ্ট কোন প্লাটফর্ম আমাদের দেশে চোখে পড়েনি। আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের পরিকল্পনা ও কর্মসূচি দেখে আমি আশার আলো দেখতে পাচ্ছি। তাছাড়া সংগঠন টি ইউকে,/ইউ,এস,এ কর্তৃক স্বীকৃতি প্রাপ্ত হওয়ার আন্তর্জাতিক অঙ্গনে সাংবাদিকদের জন্য ভাল কিছু একটা উপহার দিবে এই বিশ্বাস করেই আমি সংগঠনের সকল নিয়ম কানুন মেনে সাংবাদিকদের আইনী সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করি।
“প্রেস লিগ্যাল এইড “এ দায়িত্ব প্রদান করায় তিনি ই-প্রেস ক্লাবের সিলেট বিভাগীয় প্রধান সাংবাদিক মাসুদ লস্কর এবং সংগঠন এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর কে ধন্যবাদ জানান।
তাছাড়াও বাংলাদেশের প্রতিটি জেলার মানবিক আইনজীবীদের তিনি সাংবাদিকদের আইনী সহযোগিতা করতে “প্রেস লিগ্যাল এইড “এর মত অনুমোদিত সংগঠন এ এগিয়ে আসার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *