প্রেসক্লাবে আসলে স্মৃতিকাতর হয়ে পড়ি: শিক্ষামন্ত্রী

দেশজুড়ে স্লাইড

এপ্রিল ৯, ২০২২ ৮:২০ পূর্বাহ্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যেভাবে চাঁদপুর প্রেসক্লাব কাজ করে আসছে, তা খুবই প্রশংসনীয়। আমি প্রেসক্লাবে আসলে স্মৃতিকাতর হয়ে পড়ি। এখানে আমার দীর্ঘদিনের সম্পর্ক। এ জন্য গণমাধ্যম আমার পরিবারের একটি অংশ।

শুক্রবার (৮ এপ্রিল) চাঁদপুর প্রেসক্লাবের কমিউনিটি সেন্টারে কার্যনির্বাহী কমিটির অভিষেক ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ। এছাড়া চাঁদপুর প্রেসক্লাবের মাধ্যমে পিআইবি কর্তৃক বেশ কয়েকজন অসুস্থ সাংবাদিকদের মাঝে চেক তুলে দেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, পারিবারিক কারণেই আমি সংবাদপত্রের সঙ্গে জড়িত ছিলাম। এ জগতটা যথেষ্ট বড়।

তিনি আরও বলেন, মানুষ সংবাদপত্রের প্রতি যেন আস্থা রাখেন, তার জন্য সঠিকভাবে তথ্য তুলে ধরতে হবে। সংবাদপত্র পড়ে মানুষ অনেক কিছু জানে ও শিখে। তাই সাংবাদিকদের অনেক দায়িত্ব। আমার পক্ষ থেকে যতটুকু সক্ষমতা আছে, আমি আপনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করব।

এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সাংবাদিকদের অনেক উন্নয়ন হয়েছে। শেখ হাসিনা থাকলে একজন সাংবাদিকও বিনা চিকিৎসায় মারা যাবে না।

অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, সততা ও ন্যায়নিষ্ঠার সঙ্গে সাংবাদিকতা করলে তাতে গণমানুষের কাছে সাংবাদিকদের প্রতি শ্রদ্ধা ও আস্থা তৈরি হয়। তবে কোনো ধরনের অন্যায়ের সঙ্গে আপস করলে তা কোনোভাবেই সাংবাদিকতা হতে পারে না।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ভাষা বীর এমএ ওয়াদুদ ট্রাস্ট্রের ট্রাস্টি ডা. জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *