প্রথমবারের মতো ডিনস অ্যাওয়ার্ড পাচ্ছেন ৫ জাবি শিক্ষার্থী

শিক্ষা

জুন ৫, ২০২৩ ১০:০৪ অপরাহ্ণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছয় অনুষদ থেকে স্নাতকে সর্বোচ্চ ফলাফলের জন্য ২০১৫-১৬ সেশনের পাঁচ শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড-২০১৯–এর জন্য মনোনীত করা হয়েছে। আজ সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনে এক সংবাদ সম্মেলনে মনোনীত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন কলা ও মানবিকী অনুষদের ডিন মোজাম্মেল হক।

মোজাম্মেল হক বলেন, ‘শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে আমরা ডিনস অ্যাওয়ার্ড চালু করেছি। আট মাস ধরে আমরা এ বিষয়ে কাজ করেছি। স্নাতকে সর্বোচ্চ ফলাফল বিবেচনায় আমরা বিশ্ববিদ্যালয়ের ৪৫ ব্যাচের (২০১৫-১৬) পাঁচ শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করেছি। ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্তিতে সর্বনিম্ন যোগ্যতা নির্ধারণ করা হয়েছে সিজিপিএ–৩.৭৫। এর ওপরে যাঁদের সিজিপিএ আছে, তাঁদের মধ্যে সর্বোচ্চ ফলধারীদের মনোনীত করেছি।’

ডিনস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন কলা ও মানবিকী অনুষদভুক্ত চারুকলা বিভাগের রুবাইয়াত ইবনে নবী (সিজিপিএ–৩.৯৮), সমাজবিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের ফারাহ নাসরিন (সিজিপিএ–৩.৯৮), জীববিজ্ঞান অনুষদভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুজ ভৌমিক পিয়াস (সিজিপিএ–৩.৯৮), বিজনেস স্টাডিজ অনুষদ থেকে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) মো. আতা-ই-রাব্বি (সিজিপিএ–৩.৯৫) এবং গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের মোছা. নিলুফার ইয়াসমিন (সিজিপিএ–৩.৯৪)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *