প্রত্যাবর্তনের গল্প লিখে পোলিশদের বিপক্ষে ড্র অরেঞ্জদের

খেলা

জুন ১২, ২০২২ ৯:০৭ পূর্বাহ্ণ

উয়েফা নেশন্স লিগের গ্রুপ ‘ডি’ এর ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ড্র করেছে বিশ্বকাপে তিনবারের রানার্সআপ নেদারল্যান্ড। শনিবার (১১ জুন) ফেইনুর্দ স্টেডিয়ামে লুই ফোন গালের শিষ্যরা দুই গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে অসাধারণ প্রত্যাবর্তনের গল্প লিখে ২-২ গোলে ড্র করেছে।

নেশন্স কাপে নিজেদের তৃতীয় ম্যাচে দু’দলই নামে মূল দলের প্রধান কয়েকজন তারকাকে ছাড়াই। পোল্যান্ড দলে ছিলেন না রবার্ট লেভানদোভস্কি। অরেঞ্জরাও নেমেছিল ভার্জিল ভ্যান ডাইককে ছাড়াই।

ম্যাচের শুরু থেকেই বল দখল থেকে শুরু করে আক্রমণে এগিয়ে ছিল নেদারল্যান্ডই। একের পর এক আক্রমণে পোলিশদের রক্ষণভাগকে ব্যস্ত রাখেন মেমফিস ডিপাই ও স্তেভান বারগুইনের জুটি। বেশ কয়েকটি চমৎকার আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না অরেঞ্জরা।

খেলার ধারার বিপরীতে উল্টো ১৮তম মিনিটে রাইটব্যাক ম্যাট ক্যাশের গোলে লিড নেয় পোল্যান্ড। এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় পোলিশরা।

দ্বিতীয়ার্ধের খেলার শুরুর চার মিনিটের মধ্যেই লিড দ্বিগুণ করে পোল্যান্ড। দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন পিতর জেলেনিস্কি।

তবে আক্রমনাত্বক ফুটবল খেলা নেদারল্যান্ড দুই মিনিটের মধ্যেই ব্যবধান কমায়। দাভি ক্লাসেন দলের পক্ষে গোলটি করেন। ৫৪ মিনিটে ফের বল জড়ায় পোল্যান্ডের জালে। অরেঞ্জদের সমতায় ফেরান দেনজেল ডাম্ফ্রিস। এরপর ম্যাচে আর কোন গোল না হলে ম্যাচ অমীমাংসিত রেখে মাঠ ছাড়ে দুদল।

এই ড্রয়ে অপরাজিত নেদারল্যান্ড ডি গ্রুপের শীর্ষে অবস্থান করছে। তিন ম্যাচে দুই জয়, এক ড্রয়ে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। এক জয়য়, এক ড্র ও এক হারে বেলজিয়ামের সমান ৪ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকা পোল্যান্ড অবস্থান করছে তিন নম্বরে। এখনো জয়ের মুখ না দেখা ওয়েলস ১ পয়েন্ট নিয়ে সবার শেষে অবস্থান করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *