পাঁচ বলে রিংকুর ৫ ছক্কা, কলকাতার অবিশ্বাস্য জয়

পাঁচ বলে রিংকুর ৫ ছক্কা, কলকাতার অবিশ্বাস্য জয়

খেলা

এপ্রিল ১০, ২০২৩ ১১:৩১ পূর্বাহ্ণ

নিশ্চিত হারের ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। শেষ ওভারে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিল ২৯ রান। তরুণ পেসার ইয়েস দুলের করা প্রথম বলে সিঙ্গেল নিয়ে রিংকু সিংকে স্টাইক দেন কলকাতার তারকা পেসার উমেশ যাদব।

দলেক জয় উপহার দিতে পরের পাঁচ বলে টানা ৫টি ছক্কা হাঁকান রিংকু সিং। তার অবিশ্বাস্য ব্যাটিংয়ে নিশ্চিত হারের ম্যাচে দাপুটে জয় পায় বলিউড সুপারস্টার শাহরুখ খানের দলটি। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় পজিশনে উঠে যায় কলকাতা নাইট রাইডার্স।

রোববার আইপিএলের ১৬তম আসরের ১৩তম ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স বনাম গুজরাট টাইটান্স। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন গুজরাটের অধিনায়ক রশিদ খান। আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ২০৪ রানের পাহাড় গড়ে গুজরাট।

টার্গেট তাড়া করতে নেমে ১৬ ওভারে ১৫৫ রান করে কলকাতা নাইট রাইডার্স। জয়ের জন্য শেষ ২৪ বলে তাদের প্রয়োজন ছিল ৫০ রান। আন্দ্রে রাসেল, সুনিল নারিন এবং শার্দুল ঠাকুরের মতো পাওয়ার হিটার ব্যাটসম্যান থাকায় জয়ের স্বপ্ন দেখছিল কেকেআর।

কিন্তু ১৭তম ওভারে কেকেআরের স্বপ্ন ভেঙে চুরমার করে দেন গুজরাটের অধিনায়ক রশিদ খান। সেই ওভারে তিন বলে আন্দ্রে রাসেল, সুনিল নারিন ও শার্দুল ঠাকুরকে আউট করে চলতি আইপিএল প্রথম হ্যাটিক করেন রশিদ খান।

তিন বলে পরপর ৩ উইকেট উইকেট হারিয়ে পরাজয়ে শঙ্কিত হয়ে পড়ে কেকেআর। রিংকুর অবিশ্বাস্য সুন্দর ব্যাটিংয়ে শেষ হাসি নিয়ে মাঠ ছাড়ে কেকেআর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *