‘পল্লী উন্নয়নে আরডিএ অগ্রণী ভূমিকা পালন করছে’

‘পল্লী উন্নয়নে আরডিএ অগ্রণী ভূমিকা পালন করছে’

জাতীয় স্লাইড

অক্টোবর ২৩, ২০২২ ৮:৩৪ পূর্বাহ্ণ

জনবান্ধব প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে গ্রামীণ উন্নয়নে বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) অগ্রণী ভূমিকা পালন করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

শনিবার সকালে বগুড়ার পল্লী উন্নয়নে একাডেমি (আরডিএ)’র  দুই দিনব্যাপী ৩২তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে এ কথা বলেন তিনি। আগামী ২০২২-২৩ অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম-পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ৩২তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

স্বপন ভট্টাচার্য্য বলেন, বঙ্গবন্ধু  ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত আধুনিক বাংলাদশ গড়ার লক্ষ্যে ১৯৭৪ সালে আরডিএ প্রতিষ্ঠা করেন।

তিনি বলেন,  এসডিজি, ভিশন ২০৪১ ও ডেল্টাপ্ল্যান বাস্তবায়নে আরডিএ বিশেষ ভূমিকা পালন করবে। জাতির পিতার লক্ষ্য ছিল সমাজ হবে বৈষম্যহীন, উন্নয়ন হবে সুষম।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই লক্ষ্য বাস্তবায়নে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমানের সভাপতিত্বে আরডিএ’র মহাপরিচালক খলিল আহমদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য মো.হাবিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো.আবুল কালাম আাজাদ। এছাড়াও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের গবেষক ও প্রতিনিধিরা পরিকল্পনা সম্মেলনে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *