নিজস্ব অর্থায়নে জাবি আইবিএ-র একাডেমিক ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

শিক্ষা

মে ২৫, ২০২৩ ১২:১৩ পূর্বাহ্ণ

লিমন, জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ-জেইউ) একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের দক্ষিণে এবং বিজ্ঞান কারখানার উত্তরে-মধ্যবর্তী স্থানে আইবিএ-জেইউ এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম।

উদ্বোধনকালে উপাচার্য ড. মোঃ নূরুল আলম বলেন, ‘আইবিএ-র নিজস্ব অর্থায়নে এই ভবনটির কাজ শুরু হবে, সে জন্যই এই উদ্বোধনী অনুষ্ঠান। আশা করছি দ্রুত এই কাজ শেষ হবে এবং তাদের একাডেমিক কার্যক্রম ত্বরান্বিত হবে।’

আইবিএ-জেইউ ভবন সম্পর্কে আইবিএ-র পরিচালক অধ্যাপক কে এম জাহিদুল ইসলাম বলেন, ‘আইবিএ-র ৩২ বছরের স্বপ্ন আমাদের একটা নিজস্ব বিল্ডিং হবে। উইকেন্ডের সেভিংস থেকে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এই একাডেমিক ভবনটি করা হচ্ছে। জাবির ইতিহাসে প্রথম আমরাই নিজস্ব অর্থায়নে ভবন নির্মাণ করছি। বিল্ডিংটির নকশা এল শেপড হবে। আপাতত দুই তলা করা হবে এবং এর ফাউন্ডেশন হবে চার তলা।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, সাবেক উপাচার্য এবং বর্তমান সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. বশির আহমেদ, আইন অনুষদের ডিন সহযোগী অধ্যাপক তাপস কুমার দাস, লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ছায়েদুর রহমান, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা প্রমুখ এবং আইবিএ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *