দুর্নীতি করলে পুলিশ সদস্যকে ছাড় নয়: আইজিপি

দুর্নীতি করলে পুলিশ সদস্যকে ছাড় নয়: আইজিপি

জাতীয় স্লাইড

মে ২৪, ২০২৩ ১০:৪০ পূর্বাহ্ণ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, কোনো পুলিশ সদস্য মাদক ও দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত থাকলে তাকে ছাড় দেওয়া হবে না। কোনো পুলিশ সদস্যের অপরাধের দায়ভার বাংলাদেশ পুলিশ বহন করবে না।

মঙ্গলবার সকালে নৌ পুলিশ হেডকোয়ার্টার্সে নৌ-পুলিশের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, নৌ পুলিশ অল্প সময়ের মধ্যে নৌপথে যাত্রী, নৌযান মালিক এবং সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে, যা সত্যিই প্রশংসনীয়। এ সময় দেশের নৌপথের নিরাপত্তা এবং মৎস্যসম্পদ সংরক্ষণে নৌ পুলিশকে আরো পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশও দিয়েছেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যে প্রত্যাশা নিয়ে নৌ পুলিশ গঠন করেছেন, সে প্রত্যাশা পূরণে আরো ভালোভাবে কাজ করতে হবে।

আইজিপি আরো বলেন, জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতিতে সবাই ঐক্যবদ্ধভাবে দায়িত্ব পালনের ফলে জঙ্গি দমনে সফল হয়েছি আমরা। প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান করে মানুষের আস্থা অর্জন করতে হবে। একইসঙ্গে সেবা পেতে মানুষ যেন কোনো ধরনের হয়রানির শিকার না হন সেজন্য প্রত্যেক পুলিশ সদস্যকে সচেষ্ট থাকতে হবে।

এ সময় নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নৌ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া নৌ পুলিশের ১৪১টি থানা ও ফাঁড়ির অফিসার ইনচার্জরা সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *