দুই দিনের মধ্যেই শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা

খেলা স্লাইড

এপ্রিল ২২, ২০২২ ৯:৫৮ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হবে দুই একদিনের মধ্যেই- জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। সিরিজের আগে সিনিয়র ক্রিকেটাররা খেলার মধ্যে থাকাটা স্বস্তির বলেও জানান তিনি। এদিকে, হাই পারফরম্যান্স দলের জন্য ২৮ সদস্যের প্রাথমিক দল চূড়ান্ত করার কথাও জানান নান্নু।

দক্ষিণ আফ্রিকা থেকে বাংলাদেশ দল ফেরার পর ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার সিক্সে বিকেএসপিতে বসেছিল তারার মেলা। সাকিব, তামিমসহ জাতীয় দলের অনেকেই খেলেছেন সেখানে। মিরপুরে মুশফিক না পারলেও, ২২ গজে স্বমহিমায় জ্বলে উঠে শতক হাঁকান সোহান। সেই সঙ্গে শেখ জামালের হয়ে মিরাজের বোলিংটাও ছিল চোখে পড়ার মতো। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে সিরিজের আগে দলের ক্রিকেটারদের এমন প্রস্তুতিতে নির্ভার প্রধান নির্বাচক।

নান্নু বলেন, ডিপিএল আমাদের দেশে সবচেয়ে বেশি প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট। আমাদের ক্রিকেটের মূল ভিত্তিই এটা। এই প্রতিযোগিতায় আমাদের সেরা খেলোয়াড়দের অংশগ্রহণ বিরাট একটা ব্যাপার।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ সামনে রেখে আগামী ২৩ অথবা ২৪ এপ্রিল ১৫ সদস্যের দল ঘোষণা করা হবে। নান্নু জানান, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য আমরা প্রায় স্কোয়ার্ড প্রস্তুত করে ফেলেছি। কয়েকটা বিষয়ের জন্য এখন অপেক্ষা। সবকিছু প্রস্তুত করে ২৩ বা ২৪ তারিখের মধ্যে দল ঘোষণা করব। আর স্কোয়াডে হয়তো খুব বেশি পরিবর্তন হবে না।

হাই পারফরম্যান্স দলের ক্যাম্প শুরু হবে আগামী ১৫ মে। সেজন্য ২৮ সদস্যের প্রাথমিক দলও চূড়ান্ত করে ফেলেছেন নির্বাচকরা। এ সম্পর্কে নান্নু বলেন, কিছু অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় আছে। গতবারের স্কোয়াড থেকেও কিছু খেলোয়াড় আছে। সবমিলিয়ে আমরা ২৮ জনের প্রাথমিক দল দিয়েছি। ক্যাম্পে কিছু প্লেয়ার কমিয়ে ২৪ জনের দল দেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *