ঢালিউডের শীর্ষ স্থানটা যেন মিমেরই

ঢালিউডের শীর্ষ স্থানটা যেন মিমেরই

বিনোদন

ডিসেম্বর ২৭, ২০২২ ৯:৪৯ পূর্বাহ্ণ

কার্যত শীর্ষ নায়িকা হিসেবে কেউই নেই ঢালিউডে। মুকুটটা পড়ে আছে, রানিই শুধু নেই। তবে চলতি বছর সেই আক্ষেপ খানিকটা ঘুচিয়েছেন বিদ্যা সিনহা মিম। এবছর তার অভিনীত ছবিগুলো হিট। আর তাই তো ঢালিউডের শীর্ষ স্থানটা দখন করে আছেন তিনি।

মিমের বছরটা শুরু হয়েছিল ‘পরাণ’ ছবির মাধ্যমে। এই ছবিতে তার অভিনয় দর্শকের নজর কেড়েছে। এই ছবিতে অনন্যা চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। মিমের অভিনয় এতটাই প্রাণবন্ত ছিল যে চরিত্রের নেতিবাচকতার জন্য দর্শকের গালমন্দও হজম করতে হয়েছিল।

দর্শকের সেই গালি উপভোগ করেছেন মিম। নায়িকা জানিয়েছিলেন, অভিনেত্রী হিসেবে এটাই তার বড় স্বার্থকতা। তাই এটাকে নিজের ক্যারিয়ারের সেরা সিনেমা বলেই মনে করছেন।

দেশের ঘটে যাওয়া একটি সত্য ঘটনার আলোকে ‘পরাণ’ সিনেমাটি নির্মাণ করেছিলেন রায়হান রাফি। মুক্তির পর এটি দেখতে সিনেমা হলে হুমড়ি খেয়ে পড়েছিলেন দর্শক।

এর কয়েকমাস মুক্তি পায় ‘দামাল’ সিনেমা। দুই যুগের দুটি ফুটবল দলকে কেন্দ্র করে গড়ে উঠেছে। একটি হলো মুক্তিযুদ্ধকালীন স্বাধীন বাংলা ফুটবল এবং অন্যটি বর্তমান সময়ের অনুরূপ একটি দল। এই ছবি দর্শকের মাঝে কৌতূহল তৈরি হয়েছিল। এতে হাসনা চরিত্রে অভিনয় করেন।

হাসনা চরিত্রে মিমের কয়েকটি স্থিরচিত্র সামাজিক মাধ্যমে প্রকাশের পর তরুণীদের মধ্যে রীতিমতো উন্মাদনা তৈরি হয়। তাদের মাঝে ‘হাসনা’ হয়ে ওঠার প্রবণতা খেয়াল করা গেছে। তার প্রমাণ মিলেছিল মিমের ফেসবুকের দেয়ালে। কয়েকটি ছবি শেয়ার দিয়েছিলেন তিনি।

এতে মিমের অভিনয়ও মুগ্ধতা ছড়ায়। অনন্যাকে দর্শক গালি দিলেও হাসনাকে ভালোবেসেছেন তারা। নায়িকার প্রাণবন্ত অভিনয় চোখ জুড়িয়েছে সবার।

এদিকে এই সিনেমা দুটি আলোচিত হওয়ায় ডাক পড়েছে কলকাতা থেকে। টলিউড সুপারস্টার জিতের সঙ্গে ‘মানুষ’ শিরোনামের একটি ছবিতে কাজ করছেন তিনি। এই নিয়ে দ্বিতীয়বারের মতো জুটি বাঁধলেন তারা। সবমিলিয়ে বলা যায়, ২০২২ ছিল মিমের ওড়ার বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *