ঢাকা-১৭ আসনে নৌকার মনোনয়ন পেলেন মোহাম্মদ এ আরাফাত

ঢাকা-১৭ আসনে নৌকার মনোনয়ন পেলেন মোহাম্মদ এ আরাফাত

রাজনীতি স্লাইড

জুন ১০, ২০২৩ ৯:১১ পূর্বাহ্ণ

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ এ আরাফাত। তিনি দলের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য।

শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় স্থানীয় সরকারের কয়েকটি পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীও বাছাই করা হয়।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনকে সামনে রেখে নৌকার মনোনয়ন পেতে ক্ষমতাসীন দলের ফরম তুলেছিলেন মোট ২২ জন। রাজধানীর এই ‘এলিট এরিয়া’র মনোনয়ন দৌড়ে ২১ জনকে পেছনে ফেলে নৌকার মাঝি হলেন টকশোর পরিচিত মুখ মোহাম্মদ এ আরাফাত।

আরাফাত গত কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের পক্ষে টিভি টকশোতে জোরালো ভূমিকা পালন করে আসছেন। তিনি সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান। গত ১ জানুয়ারি আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে স্থান করে নেন আরাফাত।

আগামী ১৭ জুলাই এই আসনে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। গত ১৫ মে এই আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *