ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের বার্ষিক বনভোজন ও নবীনবরণ অনুষ্ঠিত

দেশজুড়ে

জানুয়ারি ২৭, ২০২৩ ১০:০০ অপরাহ্ণ

মতিউর রহমান সরকার দুখু, ঢাবি প্রতিনিধি

কুমিল্লার মুরাদনগর উপজেলার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদ(ডিইউএমসিকেপি)। সংগঠনটি আজ ২৭ জানুয়ারি শুক্রবার নারায়ণগঞ্জের সোনারগাঁও জাদুঘর ও পানাম নগরে বার্ষিক বনভোজন ও নবীনবরণ-২০২৩ আয়োজন করে। উক্ত বনভোজন ও নবীনবরণে সংগঠনের সাবেক ও বর্তমান মিলে ৯০ জন সদস্য অংশগ্রহণ করেন।

‘এসো মিলি গোমতীর টানে,শিকড়ের বন্ধনে’ স্লোগানকে সামনে রেখে কাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদ। সংগঠনটি সকলের মাঝে সম্পর্ক সুদৃঢ় করার পাশাপাশি এবং ২০২১-২২ সেশনের নবীনদের বরণ করতে আজ বনভোজন ও নবীনবরণের আয়োজন করে। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে সকাল ৯ টা ৩০ মিনিটে সোনারগাঁওয়ের উদ্দেশ্য দুটি বাস যাত্রা শুরু করে। এরপর সকাল ১০.৩০ এ বাসগুলো সোনারগাঁও জাদুঘরের সামনে পৌঁছে যায় । বাস থেকে নেমে সাবেক সিনিয়রদের বরণ করে একত্রে জাদুঘরে প্রবেশ করে সংগঠনের সদস্যরা। এ সময় প্রত্যেকের গাঁয়ে সংগঠনের টিশার্ট পরিহিত থাকায় মনোমুগ্ধকর দৃশ্যের সৃষ্টি হয়। শুরুতে সদস্যদের সারাদিনের পরিকল্পনা বুঝিয়ে দিতে এবং বর্তমানের সাথে সাবেক সদস্যদের পরিচয় করে দিতে জাদুঘর অডিটোরিয়ামে সকলে একত্রিত হয়। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন,খন্দকার নুরুল হক( উপ সচিব,বানিজ্য মন্ত্রণালয়), ইন্জিনিয়ার বোরহান উদ্দিন (প্রধান যন্ত্র প্রকৌশলী, পূর্বাঞ্চল,বাংলাদেশ রেলওয়ে), আব্দুল্লাহ আল মাহমুদ জামান( সচিব, কারিগরি বোর্ড), ফয়েজ উদ্দিন‌( উপপরিচালক, এনএসআই), ইমরুল কায়েস ( সিনিয়র সহকারী সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়), সাইফুল ইসলাম সোহাগ (খাদ্য পরিদর্শক), জহিরুল ইসলাম ( খাদ্য নিয়ন্ত্রক, ঢাকা জেলা), এসএম নুরুজ্জামান ( সিও, জেনিথ লাইফ ইন্সুইরেন্স কো.) এবং সংগঠনের বর্তমান সদস্যরা।

অতিথিদের বক্তব্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন বলেন, “তোমাদেরকে পেয়ে আমি খুব আনন্দিত। আমি যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম তখন সূর্যসেন হলে আমার এটাস্ট( সংযুক্ত) ছিল।” তিনি মুরাদনগরের শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, “আমি চাইব তোমরা মুরাদনগরের যারা আছো সকলে একত্রে থাকো।” ঢাকা বিশ্ববিদ্যালয় মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাকালীন সদস্য সাইফুল ইসলাম সোহাগ (খাদ্য পরিদর্শক) জানান, “আমাদের মুরাদনগর ঢাকা এবং কুমিল্লার খুব কাছাকাছি হওয়া সত্ত্বেও বন্ডিংটা( বন্ধন) ছিল না, যার কারণে ঢাকা ইউনিভার্সিটিতে যে যার যার মতো চলাফেরা করত। আমরাই প্রথম চেষ্টা করি একটা সংগঠনে আনার জন্য। আজকে আনন্দ লাগছে আমাদের সময় ১৫-২০ জন জন পেতে সমস্যা হত কিন্তু আজকে ৯০ জন এসেছে। আজকের এই প্রোগ্ৰামের মাধ্যমে সংগঠনটি অনেক গতিশীল হবে। আপনারা যখন বিভিন্ন জায়গায় সেট হবেন তখন আপনাদের ছোট ভাইদের সহযোগিতা করার চেষ্টা করবেন। কেউ সংগঠনটাকে ভুলে যাবেন না।”

পরিচিতি পর্ব শেষে সাবেক ও বর্তমান সদস্যরা মিলে গ্ৰুপ ছবি তোলেন। ছবি তোলা শেষে বর্তমান সংসদের মধ্যে মোরগ লড়াই ও ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত ইভেন্টে সাবেক সিনিয়ররা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। বিকেলে পানাম নগর পরিদর্শন করে র‍্যাফেল ড্র এর বিজয়ীদের হাতে পুরস্কার ও নবীনদের ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *