ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর সাথে বিভিন্ন স্বনামধন্য হাসপাতালের (MOU) চুক্তি স্বাক্ষরিত হয়েছে

শিক্ষা

অক্টোবর ১, ২০২২ ৯:৫২ অপরাহ্ণ

আজ ০১ অক্টোবর ২০২২, শনিবার সকাল ১১ টায় ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন দেশের কয়েকটি স্বনামধন্য হাসপালের সাথে Memorandum of understanding (MOU) চুক্তি স্বাক্ষর করে। ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ আই হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, ল্যাব এইড ও শমরিতা হাসপাতাল লিমিটেড-এর প্রতিনিধিগণের উপস্থিতিতে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে ইউনাইটেড হাসপাতালের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোহাম্মদ ফয়জুর রহমান ম্যানেজিং ডিরেক্টর ও সিইও , মাসুদ আহমেদ জেনারেল ম্যানেজার ও কমিউনিকেশন বিজনেস ডেভেলপমেন্ট এবং সৈয়দ আশরাফ আল মাসুম ম্যানেজার বিজনেস ডেভল্পমেন্ট। ল্যাব এইড এর পক্ষে ছিলেন মোঃ ইরশাদুল হক এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, মোঃ জাহিদুল হোসেন ডেপুটি ম্যানেজার এবং মোঃ ইসমাইল হোসেন এক্সিকিউটিভ করর্পোরেট মার্কেটিং। শমরিতা হাসপাতালের পক্ষে ছিলেন প্রোফেসর আর.এ. চৌধুরি পারভেজ হেড অব দ্যা ডিপার্টমেন্ট অব সার্জারি ও মোঃ নুরুল ইসলাম তুহিন। বাংলাদেশ আই হসপিটাল এন্ড ইনষ্টিটিউটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কাজী মেজবাউল আলম চিফ অপারেটিং অফিসার, মোঃ মাহামুদুন নবি ম্যানেজার ব্যান্ড এন্ড মার্কেটিং এবং মোঃ তৌহিদ আরেফিন মোস্তফা ম্যানেজার এ্যাকাউন্টস ও ফাইন্যান্স।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী (পারভেজ)।
এ সময় ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর সভাপতি জনাব আনোয়ার-উল-আলম চৌধুরী (পারভেজ), মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছারসহ সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও আজীবন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। চুক্তির আওতায় উল্লেখিত হাসপাতালগুলো হতে সেবা গ্রহণকারী অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জীবন সদস্যগণ, সদস্যদের স্ত্রী, সন্তান ও পিতা মাতা বিভিন্ন ক্ষেত্রে ডিসকাউন্ট পাবেন।
ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর সভাপতি বলেন- আমাদের অনেক বয়োজ্যেষ্ঠ সদস্য রয়েছে। তাঁদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষে আমাদের এই উদ্যোগটি বাস্তবায়ন করা খুবই গুরুত্বপূর্ণ ছিল। দেশের এই স্বনামধন্য হাসপাতালগুলো আমাদের প্রস্তাবনার ক্ষেত্রে ইতিবাচক সাড়া দেওয়ায় আমি তাঁদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। এই চুক্তি আমাদের সম্পর্ককে আরো সুদৃঢ় করবে এবং একটি নতুন মাইলফলক হয়ে থাকবে।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর মহাসচিব বলেন- বর্তমানে দেশের ৪টি হাসপাতালের সাথে চুক্তি স্বাক্ষরিত হলেও পর্যায়ক্রমে দেশের অন্যান্য হাসপাতালের সাথে চুক্তি করার প্রক্রিয়া চলমান থাকবে।

হাসপাতালগুলোর প্রতিনিধিগণও এই চুক্তি স্বাক্ষরিত হওয়ার ফলে তাঁদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের এই স্বাস্থ্যসেবা দিতে পেরে আমরা আনন্দিত। এতে আমাদের হাসপাতালের সুনাম বৃদ্ধির পাশাপাশি দেশের মানুষের কল্যাণ ও স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত হবে।

ইউনাইটেড হসপিটাল লিমিটেড ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য ও তাদের নির্ভরশীলদের পরীক্ষাগারে সম্পাদিত সমস্ত প্যাথলজিকাল পরীক্ষায় ২০% এবং আমাদের রেডিওলজি এবং ইমেজিং বিভাগে পরিচালিত সমস্ত ডায়াগনস্টিক পরীক্ষায় ১০% ছাড়ের সুবিধা এবং ইন-পেশেন্টের ক্ষেত্রে রুম/বেড ভাড়ায় ৫% ছাড় শুধুমাত্র (DUAA)-এর রোগীদের জন্য প্রযোজ্য হবে যাদের (MEDIX) ধানমন্ডি থেকে (UHL)-এ রেফার করা হবে।

বাংলাদেশ চক্ষু হাসপাতাল ও ইনস্টিটিউট লি. ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য ও তাদের নির্ভরশীলদের ১০ % (দশ শতাংশ) পরামর্শে ডিসকাউন্ট ও ১০% (দশ শতাংশ) পরীক্ষায় ছাড় ও ৮% (আট শতাংশ) সার্জারিতে ছাড় দেওয়া হবে।

শমরিতা হাসপাতাল লিমিটেড (SHL) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য এবং তাদের নির্ভরশীলদের ইনডোর রোগীর জন্য
রুম ভাড়ায় ২০% ছাড় এবং সমস্ত পরীক্ষায় ২৫% ছাড়, সার্জিক্যাল টিমের উপর ২০% ছাড়, আউটডোর রোগীর জন্য সমস্ত পরীক্ষায় ২৫% ছাড় ও জরুরী পরামর্শে ২০% ছাড় দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *