ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাতীয় স্লাইড

নভেম্বর ১২, ২০২২ ২:২২ অপরাহ্ণ

ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি সাভারের আশুলিয়া বাজার সংলগ্ন কনস্ট্রাকশন ইয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে প্রকল্পটি উদ্বোধন করেন তিনি।

২৪ কিলোমিটার দীর্ঘ এ এলিভেটেড এক্সপ্রেসওয়ে ঢাকার যাত্রাবাড়ী থানার কুতুবখালী পর্যন্ত সংযুক্ত হবে। এর ব্যয় ধরা হয়েছে ১৭ হাজার ৫৫৩ কোটি ৪ লাখ টাকা।

এক্সপ্রেসওয়েটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আবদুল্লাহপুর, আশুলিয়া, বাইপাইল এবং ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলের সঙ্গে সংযুক্ত করবে। এছাড়া রাজধানী থেকে বাইরে দ্রুত প্রবেশ ও প্রস্থান নিশ্চিত হবে।

উত্তরবঙ্গসহ ৩০টি জেলার চার কোটির বেশি মানুষ এই এক্সপ্রেসওয়ে থেকে উপকৃত হবে। এছাড়া জনগণ ও পণ্য পরিবহনকে সহজ ও দ্রুত করবে এবং যানজট কমাতে সহায়তা করবে।

অনুষ্ঠানে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, বাংলাদেশে চীনের রাষ্ট্রদূত লি জিমিং, সেতু বিভাগের সিনিয়র সচিব মো. মঞ্জুর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *