ডেস্কটপ থেকেও দেখা যাবে হোয়াটসঅ্যাপ ‘কল হিস্ট্রি’

ডেস্কটপ থেকেও দেখা যাবে হোয়াটসঅ্যাপ ‘কল হিস্ট্রি’

বিজ্ঞান ও প্রযুক্তি

নভেম্বর ২৩, ২০২২ ১১:২৬ পূর্বাহ্ণ

নতুন ফিচারের মাধ্যমে গ্রাহক অভিজ্ঞতা আরও সুমধুর করতে সবসময় চেষ্টা করে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এবার ডেস্কটপ থেকেও ‘কল হিস্ট্রি’ ঘাঁটাঘাঁটি করার ফিচার নিয়ে আসছে।

ডব্লিউএবেটাইনফো-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এবার কল হিস্ট্রি ট্র্যাক করার বৈশিষ্ট্য যোগ করছে তার ডেস্কটপ অ্যাপের জন্য। অর্থাৎ, ঠিক যেভাবে আপনি ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন থেকে কল হিস্ট্রি চেক করতে পারেন, তেমনই এবার ডেস্কটপ থেকেও পারবেন। যা এতদিন দেখাই যেত না।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ এরই মধ্যে Windows 2.2246.4.0-এর জন্য বিটা আপডেট রিলিজ করেছে মাইক্রোসফট স্টোরে। এর মাধ্যমেই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের ডেস্কটপ অ্যাপ থেকে কল হিস্ট্রি ম্যানেজ করতে পারবেন। এর অর্থ হল ফিচারটি আপাতত ডেস্কটপ বিটা ব্যবহারকারীদের দেওয়া হয়েছে।

একটি স্ক্রিনশটে দেখা গেছে, ডেস্কটপ থেকে আপনি যখন হোয়াটসঅ্যাপ খুলবেন, তখন কলিংয়ের জন্য নতুন একটি ট্যাব খেয়াল করবেন। সেই নতুন ট্যাবেই হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ থেকে ব্যবহারকারীরা তাদের কল হিস্ট্রির সমগ্র লিস্ট দেখতে পাবেন। পাশাপাশি সেখানেই কলিং সম্পর্কিত সমস্ত তথ্য অ্যাক্সেস করতে পারবেন কল কার্ড খোলার পরে।

এদিকে হোয়াটসঅ্যাপ তার ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য আরও একটি ফিচার নিয়ে আসছে, যার নাম স্ক্রিন লক। কী সুবিধা হবে এর মাধ্যমে? হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ডেস্কটপ থেকে যখনই অ্যাপটি খুলবেন, প্রতি বারই তাদের পাসওয়ার্ড দিয়ে খুলতে হবে। এর ফলে আপনার ডেস্কটপ থেকে যাতে অন্য কেউ আপনার হোয়াটসঅ্যাপের অ্যাক্সেস না করতে পারেন, সেই বিষয়টি নিয়ে আপনি নিশ্চিন্তে থাকতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *