টানা ৫ ফাইনাল হেরে রেকর্ড বইয়ে অশ্বিন

খেলা স্লাইড

মে ৩০, ২০২২ ৮:১২ পূর্বাহ্ণ

আইপিএলে কতোই না রেকর্ডের ছড়াছড়ি। এরই মাঝে এক রেকর্ডে নাম লেখালেন ভারতের স্পিনার রবিচন্দ্র অশ্বিন। এখন পর্যন্ত আইপিএলে পাঁচবার ফাইনাল খেলেছেন তিনি, যেখানে সবকটিতেই হেরেছে তার দল।

আইপিএলের এবারের আসরে অশ্বিনকে কিনে নেয় রাজস্থান। ২০২০ সালে মুম্বাইয়ের কাছে হেরেছিল অশ্বিনের দল দিল্লি। এর আগে অশ্বিন খেলতেন চেন্নাইয়ের হয়ে। সেখানে ২০১২, ২০১৩ ও ২০১৫ সালের ফাইনালে হারে তার দল।

তবে মাঝে এক মৌসুম অশ্বিন রাইজিং পুণে সুপার জায়ান্টসের হয়েও খেলেছিলেন। সেবারও তার দল ফাইনালে উঠেছিল, আর হেরেছিল। তবে চোটের কারণে সেই ফাইনাল খেলতে পারেন নি অশ্বিন। তা না হলে ছয় ফাইনালে হারের রেকর্ড থাকত তার নামের পাশে।

এদিকে এবারের ফাইনালে অশ্বিন ছিলেন পুরোপুরি নিষ্প্রভ। ৩ ওভার বল করেছেন। ১০.৬৬ ইকনোমি রেটে রান দিয়েছেন ৩২টি। কোনো উইকেট তো পানইনি। ব্যাট হাতেও ছিলেন মন্থর গতির। ৯ বলে করেন কেবল ৬ রান। এর চেয়ে বড় দুর্ভাগ্য আর কী হতে পারে।

এদিকে গত চার বছরের মতো এবারের আইপিএলেও একটি ট্রেন্ড বজায় থাকল। ফাইনালের আগে এবারের মৌসুমে রাজস্থানের বিরুদ্ধে দুটি ম্যাচেই জিতেছিল গুজরাট। ফাইনালেও জিতলো তারা।

২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএল জিতেছিল চেন্নাই সুপার কিংস। সেই মৌসুমে হায়দরাবাদের সঙ্গে খেলা সকল ম্যাচেই জয় পেয়েছিল ধোনির চেন্নাই। ২০১৯ ও ২০২০ সালেও একই ঘটনা ঘটেছিল। গ্রুপ লিগের দুটি ম্যাচই জিতেছিল শিরোপা জয়ী দলটি। ফাইনালেও জিতেছিল তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *