টানা তৃতীয় হার চেন্নাইয়ের

খেলা

এপ্রিল ৪, ২০২২ ৭:৪৫ পূর্বাহ্ণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা তৃতীয় হারের দেখা পেল চেন্নাই সুপার কিংস। রোববার (৩ এপ্রিল) জয়ের জন্য ১৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৮ ওভারে মাত্র ১২৬ রানে গুটিয়ে গেছে রবীন্দ্র জাদেজার দল।

মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে ১৮১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৩৬ রানে ৫ উইকেট হারায় চেন্নাই। সেখান থেকে শিভাম ধুবে ও মহেন্দ্র সিং ধোনি মিলে বিপর্যয় সামাল দেন। দুজনে ৮ ওভারে ৬২ রানের জুটি গড়েন। শিভাম ধুবে দারুণ ব্যাটিংয়ে ৩০ বলে ৫৭ রান সংগ্রহ করেন। তার ইনিংসে ছিল ৬টি চারের পাশাপাশি ৩টি ছক্কার মার।

এছাড়া সাবেক অধিনায়ক ধোনি করেন ২৭ বলে ২৩ রান। আর কেউই ব্যাট হাতে দাঁড়াতে না পারায় ১৮ ওভারে ১২৬ রানেই গুটিয়ে যায় চেন্নাই। পাঞ্জাবের পক্ষে রাহুল চাহার ২৫ রানে ৩ উইকেট নেন। এছাড়া লিভিংস্টোন ও ভৈভব অরোরা ২টি করে উইকেট নেন।

এর আগে মুম্বাইয়ের ব্রেবোর্নে স্টেডিয়ামে টস জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় চেন্নাই। ব্যাট করতে নেমে মাত্র ৪ রানে ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকে হারায় তারা। দলীয় ১৪ রানে রানআউটের শিকার হন ভানুকা রাজাপাকসে। ৫ বলে ৯ রান করেন লঙ্কান ব্যাটার। এরপর ৯৫ রানের জুটি গড়েন টুর্নামেন্টের সবচেয়ে দামি অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। ব্যক্তিগত ৩৩ রানে ডোয়াইন ব্রাভোর বলে উত্থাপার কাছে ধরা পড়েন ধাওয়ান।

লিভিংস্টোন আউট হন ব্যক্তিগত ৬০ রানে। ৩২ বলে ৫টি চার ও সমানসংখ্যক ছয়ের মার খেলেন তিনি। এরপর জিতেস শর্মা বাদে আর কেউ সে অর্থে দাঁড়াতে পারেননি পাঞ্জাবের হয়ে। না হলে দুইশো ছাড়াতে পারতো পাঞ্জাবের সংগ্রহ। শর্মা করেন ২৬ রান।

শেষ দিকে কাগিসো রাবাদা ও রাহুল চাহার দুজনেই ১২ রান করে যোগ করেন স্কোর বোর্ডে। চেন্নাইয়ের হয়ে ‍দুটি করে উইকেট নেন ক্রিস জর্ডান ও ডোয়াইন প্রিটোরিয়াস। একটি করে উইকেট পান মুকেশ চৌধুরী, ব্রাভো ও জাদেজা।

পাঞ্জাব একাদশ

মায়াঙ্ক আগরওয়াল, শিখর ধাওয়ান, ভানুকা রাজাপাকসে, লিয়াম লিভিংস্টোন, শাহরুখ খান, জিতেস শর্মা, ওডেন স্মিথ, আর্শদীপ সিং, কাগিসো রাবাদা, রাহুল চাহার ও ভাইভব অরোরা।

চেন্নাই একাদশ

রুতুরাজ গাইকওয়াদ, রবিন উত্থাপা, মঈন আলি, আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, ডোয়াইন ব্রাভো, শিভম দুবে, ক্রিস জর্ডান, ডোয়াইন প্রিটোরিয়াস ও মুকেশ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *