ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দরিদ্র শীতার্তদের মাঝে পুনাকের শীতবস্ত্র বিতরণ

ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দরিদ্র শীতার্তদের মাঝে পুনাকের শীতবস্ত্র বিতরণ

দেশজুড়ে

ডিসেম্বর ১৪, ২০২২ ৪:১৭ অপরাহ্ণ

মুরাদ শাহ জাবাল, ঝিনাইগাতী (শেরপুর)

শেরপুরের ঝিনাইগাতীতে পুলিশ নারী কল্যান সমিতি (পুনাকের) উদ্যোগে ১শ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর হতদরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

১৩ ডিসেম্বর মঙ্গলবার বিকালে উপজেলার নলকুড়া ইউনিয়নের রাংটিয়া ফুটবল খেলার মাঠে এসব শীতবস্ত্র বিতরনের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন শেরপুরের পুলিশ সুপার মো,কামরুজ্জামান বিপিএম। এসময় তিনি বলেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মনে করে কেউ পিছিয়ে থাকবেন না। সংখ্যালঘু বলতে কিছুই নেই। প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশকে অনেক এগিয়ে নিয়ে এসেছেন। তাই সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরো বলেন দেশ ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে এ ধরনের অপপ্রচার ও গুজবের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। সন্ত্রাস জংগীবাদের ব্যাপারে সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

শেরপুর জেলা পুনাকের সভাপতি সানজিদা হক মৌ -এর সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে অন্যান্যদের উপস্থিত ছিলেন ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া, পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম, এসআই মোঃ ফরিদ উদ্দিন আহমেদ, এসআই মাসুদ রানা, এসআই রাজিব ভৌমিক,শেরপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি দেবাশীষ ভট্রাচার্য্য,উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকশী, ঝিনাইগাতী উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক বাবু জীবন কুমার চক্রবর্তী,আদিবাসী নেতা মাধব চন্দ্র হাজং, আদিবাসী নেতা নীল মাধব হাজং, বাংলাদেশ কোচ আদিবাসী সংগঠনের শেরপুর জেলা শাখার সভাপতি রহিদাস কোচসহ অন্যান্য আদিবাসী নেতা ও থানা পুলিশের অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। পুনাকের সভাপতি সানজিদা হক মৌ বলেন আদিবাসী সম্প্রদায়ের নারীদের আর্থসামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এখানে একটি কুটির শিল্প গড়ে তোলা হবে।

এ অনুষ্ঠানে পাহাড়ি এলাকার হতদরিদ্র ১শ শীতার্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী পুরুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *