জেলা আওয়ামী লীগের সদস্য জয়, উজ্জীবিত নেতাকর্মীরা

জেলা আওয়ামী লীগের সদস্য জয়, উজ্জীবিত নেতাকর্মীরা

রাজনীতি স্লাইড

ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৯:৪৯ পূর্বাহ্ণ

রংপুর জেলা আওয়ামী লীগের ১০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে একজন আহ্বায়ক ও তিনজনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। বাকি ৯৭ জন সদস্য। কমিটির এক নম্বর সদস্য হয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার ছেলে সজীব ওয়াজেদ জয়।

সজীব ওয়াজেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটি গত শনিবার ঘোষণা করা হয়।

এদিকে সজীব ওয়াজেদ জয়কে রংপুর জেলা আওয়ামী লীগের এক নম্বর সদস্য করায় নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। অনেক নেতাকর্মী চাইছেন, সামনের নির্বাচনে জয় রংপুর-৬ আসন (পীরগঞ্জ) থেকে নির্বাচন করুক। এতে দল আরও শক্তিশালী হবে।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত রংপুর জেলার আহবায়ক কমিটি গত শনিবার অনুমোদন দেওয়া হয়। কমিটিতে জয়কে এক নম্বর সদ্য করা হয়। জয়কে এক নম্বর সদস্য করায় অনেক নেতাকর্মী চাচ্ছেন জয় রংপুর থেকে সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণ করুক। জয়ের নেতৃত্বে রংপুরে আওয়ামী লীগকে আরও গতিশীল করা সম্ভব। কারণ হিসেবে অনেকে মনে করছেন জয় রংপুরের কৃতীসন্তান। তিনি দলের হাল ধরলে দল সুসংগঠিত হবে।

এ ব্যাপারে রংপুর জেলা কমিটির আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল বলেছেন, জয় আগেও জেলা কমিটির এক নম্বর সদস্য ছিলেন। ওই ধারাবাহিকতায় আমরা তার নাম কেন্দ্রে পাঠিয়েছিলাম। তাকে ১নং সদস্য সদস্য করে কেন্দ্র থেকে কমিটির অনুমোদন দেওয়া হয়।

তিনি বলেন, আমরা চাই সজীব ওয়াজেদ জয় আগামী নির্বাচনে দলের হয়ে পীরগঞ্জ থেকে নির্বাচনে অংশগ্রহণ করুক এটা পীরগঞ্জবাসীর বহুদিনের আশা। জয় সক্রিয়ভাবে রাজনীতিতে এলে দলের গতি পাবে। দলও সুসংগঠিত হবে।

পীরগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মেরাজুলসহ কয়েকজন নেতাকর্মী বলেছেন, পীরগঞ্জের মানুষ জয়ের দিকে চেয়ে রয়েছেন। জয় সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণ করলে রংপুর, পীরগঞ্জসহ সারা দেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ভিন্ন এক মাত্রা এনে দিবে। তারা চান জয় পীরগঞ্জের সংসদ সদস্য নির্বাচিত হোক।

রংপুর মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম বলেন, তরুণ ও যুব প্রজন্মসহ রংপুরের মানুষ আশায় বুক বেঁধেছে জয় সক্রিয় রাজনীতিতে মাঠে নামবেন। তিনি রাজনীতিতে আসলে আমরা উজ্জীবিত হব। রংপুর আরও এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন তিনি।

এর আগে ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি রংপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রাথমিক সদস্যপদ দেওয়া হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে। তিনি আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে রংপুর জেলার কাউন্সিলর হিসেবে যোগদান করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *